শুক্রবার , ১০ই এপ্রিল, ২০২০ ইং
প্রতি উপজেলা থেকে ১০০০ জন বিদেশে কর্মী নেবে সরকার

প্রতি উপজেলা থেকে ১০০০ জন বিদেশে কর্মী নেবে সরকার

এহসান প্লুটো, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে দক্ষ কর্মীকে বিদেশে কর্মসংস্থান করার লক্ষে উন্নয়ন রুপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিতকরণের লক্ষ্যে প্রেস ব্রিফিং করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং এর আয়োজন করে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রেস ব্রিফিং করেন, দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি।
তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার-২০১৮ অনুযায়ী সারা দেশের মত ঘোড়াঘাট উপজেলায় খুব শীঘ্রই ১ হাজার দক্ষ কর্মী বাছাই করা হবে। যারা বিদেশে সঠিকভাবে গিয়ে তাদের দক্ষতা অনুযায়ী কাজ করতে পারবে। আমাদের এলাকায় অনেক দক্ষ রাজমিস্ত্রী আছেন।

তাদের মধ্যে থেকে দক্ষ রাজমিস্ত্রীরা যেতে পারবেন বিদেশে। এছাড়াও প্লাম্বার, টেইলারিংসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে। বেকারের তালিকা করা হবে। এসব কাজে জনপ্রতিনিধিরা আমাদেরকে সহায়তা করবেন। আমরা কয়েকদিনের মধ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, বিদেশ থেকে ফেরত এসেছে এমন সব ব্যক্তিদের নিয়ে সেমিনার করা হবে। তারপরই আমরা আমাদের কার্যক্রম শুরু করব।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রাফে খন্দকার শাহিন সাহাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত