মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

পুলিশ মুসুল্লি সংঘর্ষঃ ভোলায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

পুলিশ মুসুল্লি সংঘর্ষঃ ভোলায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

পুলিশ মুসুল্লি সংঘর্ষঃ ভোলায় ৪ প্লাটুন বিজিবি বিজিবি মোতায়েন
ফাইল ছবি।

Ad_970x120

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল্লাহ ও নবীজিকেনিয়ে কুটুক্তির প্রতিবাদ সমাবেশে মুসুল্লিা পুলিশ সংঘর্ষে ৪ মুসুল্লি নিহত ও পুলিশ সহ শতাধিক আহত হওয়ায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে ভোলার বোরহানউদ্দিনে ৪প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দ্রুত মোতায়েনের জন্য ১টি প্লাটুনকে হেলিকপ্টারে আনা হয়েছে।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে বিপ্লব চন্দ্র শুভ’র নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি “বিপ্লব চন্দ্র শুভ” থেকে আল্লাহ তায়ালা ও নবী করিম (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ গালাগাল করে তার কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে ম্যাসেজ করে।

এক পর্যায় কয়েটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিনসর্ট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে। তাৎক্ষনিক বিষয়টি নিয়ে ফেসবুকে প্রতিাবেরদ ঝড় উঠে। এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে আসলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব চন্দ্রকে থানা হেফাজতে রাখেন।

এদিকে আল্লাহ তায়ালা ও নবী করিম (সাঃ) কে নিয়ে কুটুক্তি করার শনিবার সকালে এ ঘটনায় বিপ্লব চন্দ্র শুভ এর বিচারের দাবিতে বোরহানউদ্দিনের কুঞ্জেরহাট বাজারে সর্বস্তরের মুসলিম তাওহীদি জনতার ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে এবং বোরহানউদ্দিন থানার সামনে বিক্ষোভ মিছিল করেছে তাওহীদি জনতা। এসময় তারা ঘটনার সত্যতা যাচাই করে বিপ্লব চন্দ্রের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

রবিবার (২০অক্টোবর) সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসল্লিরা বোরহানউদ্দিন শহর অভিমুখে আসতে থাকে। এতে ভোলার পুলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য পুলিশ মোতায়েন করেন।পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পর পরেই সংঘর্ষের শুরু হয়।

প্রথমে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হওয়ার পর পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়তে থাকে পুলিশের গুলিতে পথচারি সহ বিক্ষোভকারি আহত হন। থানা শহর এলাকা পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও গ্রামগঞ্জে বিক্ষোভ চলছে।
এ ঘটনায় ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এক বিপ্রিংয়ে বলেন, বোরহানউদ্দিন উপজেলার বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের ফেসবুক আইডি হ্যাক হয়েছে।

আমরা হ্যাকের সাথে যারা জড়িত তাদেরকে আটক করেছি। আমরা এ বিষয় নিয়ে গত রাতে স্থানীয় আলেমদের সাথে কথা বলেছি। তারা বলছে আজ রবিবার কোন প্রোগ্রাম হবে না। কিন্তু সকাল থেকে আমাদের কাছে খবর আসে সেখানে মাইকিং হচ্ছে ও ষ্টেজ বানানো হচ্ছে। সেখানে গিয়ে আমরা উপস্থিত মুসুল্লিদের সাথে কথা বলেছি।

পুলিশ সুপার বলেন, আমি নিজে সেখানে বক্তব্য দিয়েছি।তারা সবাই আমার বক্তব্য শুনেছে। যখন আমি ষ্টেজ থেকে নেমে আসি তখন একদল উত্তেজিত জনতা আমাদের উপর ইট-পাটকেল ও পাথর ছুড়ে মারে।
আমরা আত্মরক্ষার্থে পাশের একটি রুমে গিয়ে আশ্রায় নেই। যখন তারা আমাদের রুমের জানালা ভেঙ্গে ফেলেছে তখন আমরা প্রথমে শর্টগানের ফাকা গুলি ছুড়ি।

পরবর্তীতে এতে কাজ না হওয়ায় উপরের দিকে গুলি চালায়। এতে আমার জানা মতে একজন পুলিশ সদস্যের বুকে গুলি লাগে গুরুতর আহত হয়। আমরা আহত অবস্থায় যাদের হাসপাতালে পাঠিয়েছি তাদের মধ্যে ৩জন নিহত হয়েছে। তবে বাকী আরো থাকতে পারে সেটা আমার কাছে তথ্য নেই।

এই রির্পোট লেখা পযর্ন্ত ভোলা জেলা সদর সহ বিভিন্ন উপজেলা ও দেশের বিভিন্ন স্থানে মুসুল্লি নিহতের ঘটনায় বিক্ষোভ চলছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত