ঢাকা (বিকাল ৩:৪৮) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

নেইমারহীন ব্রাজিলের প্রথম পরীক্ষা আজ

<script>” title=”<script>


<script>

রাউন্ড অব সিক্সটিন নিশ্চিতের মিশনে আজ সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে ব্রাজিল। বিশ্বকাপে সুইসদের কখনোই হারাতে না পারা ব্রাজিল এই ম্যাচে জয় পেলে মিলবে শেষ ষোলোর টিকেট। নেইমার ও দানিলোর পর ইনজুরিতে পড়েছেন পাকেতা। সেই সুযোগে সেলেসাওদের রুখে দেয়ার পরিকল্পনা সুইজারল্যান্ডের। দোহার 974 স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।

হেক্সা জয়ের মিশনে এসেছে প্রত্যাশিত শুরু। রিচার্লিসন ঝলকে কেটেছে সার্বিয়া বাধা। তবে আক্ষেপ হয়ে থাকলো দলের সেরা তারকা নেইমারের ইনজুরি। সুইজারল্যান্ডের বিপক্ষে পাওয়া যাবে না তাকে। সঙ্গে দানিলো-পাকেতার সার্ভিসও মিস করবে সেলেসাওরা। সবশেষ পাকেতাও পড়েছেন ইনজুরিতে।

শক্তিশালী রিজার্ভ বেঞ্চ অবশ্য খুব একটা অস্বস্তি দিচ্ছে না কোচ তিতেকে। অ্যান্থনি, রদ্রিগো, পেদ্রো, দানি আলভেজরা প্রস্তুত নেইমারের অভাব পুষিয়ে নিতে। তবে প্রতিপক্ষ সুইজারল্যান্ড বলেই বাড়তি সতর্ক সেলেসাও শিবির। কারণ বিশ্বমঞ্চে কখনই হারানো যায়নি সুইসদের।

মার্কিনিওস বলেন, নেইমারকে পেলে অনেক ভালো হতো। তবে আমরা প্রস্তুত এবং আমরা আত্মবিশ্বাসী। তাই আমরা দেখাতে পারবো যে আমাদের দল শক্তিশালী, ভালো প্রশিক্ষিত এবং বিশ্বকাপে আমাদের যেকোনো অসুবিধার জন্য প্রস্তুত। আমরা জানি যে যখন বিশ্বকাপের কথা আসে, বিশ্বকাপের খেলাগুলি সর্বদা খুব স্পেশাল হয়। আমি মনে করি না যে, আগামীকালের খেলা কেমন হবে এটা কেউ জানে। যেকোনো খেলায় যাওয়ার জন্য আপনাকে সবচেয়ে ভালোভাবে প্রস্তুত হতে হবে।

ইতালির গ্রুপে পড়েও বাছাই পর্বে অপরাজিত থেকে বিশ্বকাপ নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। তবে প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে দলটির পারফরমেন্স হতাশ করেছে সমর্থকদের। সেরা ছন্দে নেই শাকিরি-এমবোলোরা। তাই পরিসংখ্যানে অনুপ্রেরণা খুঁজতে হবে সুইসদের। সবশেষ চার আসরের তিনটিতেই শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে দলটি। সঙ্গে আছে বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে অপরাজিত থাকার সুখস্মৃতি।

সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন বলেন, আমি মনে করি এই টুর্নামেন্ট আমাদের দেখিয়েছে যে চমক সম্ভব। আমি প্রতিপক্ষ দলের একজন ব্যক্তিগত খেলোয়াড়ের ওপর ফোকাস করতে চাই না। অবশ্যই আমরা তার প্রশংসা করি। প্রত্যেক খেলোয়াড়ের প্রতি আমাদের শ্রদ্ধা আছে, এবং অবশ্যই নেইমারের প্রতিও। আগামীকাল আমরা খেলার জন্য অনেক আনন্দের সাথে তাদের মুখোমুখি হবো, এবং আমরা আশা করি আমরা তাদের চ্যালেঞ্জ করতে পারবো।

নেইমারবিহীন ব্রাজিল পারবে কি ইতিহাস নতুন করে লিখতে? সুইসদের বিপক্ষে আসবে কি অধরা জয়? 974 স্টেডিয়ামে জয়ী দলটিই যে পা রাখবে রাউন্ড অব সিক্সটিনে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT