ঢাকা (বিকাল ৩:২১) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলো জনতা ব্যাংক

জনতা ব্যাংক

<script>” title=”<script>


<script>

জনতা ব্যাংক লিমিটেডের আইন বিভাগে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতিষ্ঠানটিতে ২ বছরের জন্য দুটি পদে লোকবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: আইন উপদেষ্টা। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো বিষয়ে স্নাতকসহ আইন বিষয়ে ডিগ্রি। পিএইচডি/বার-এট-ল’ ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। তবে নতুনভাবে প্যানেলভুক্তির ক্ষেত্রে কোনোক্রমেই শিক্ষাজীবনে ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। বাংলাদেশ বার কাউন্সিলের সনদসহ সংশ্লিষ্ট জেলা বার-এর প্রত্যয়নপত্র থাকতে হবে।

অভিজ্ঞাতা: ১৫ বছরের অভিজ্ঞতা। যার মধ্যে হাইকোর্ট বিভাগে ০৫ বছর ও আপিল বিভাগে ০৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: প্যানেল আইনজীবী। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো বিষয়ে স্নাতকসহ আইন বিষয়ে ডিগ্রি। পিএইচডি/বার-এট-ল’ ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। তবে নতুনভাবে প্যানেলভুক্তির ক্ষেত্রে কোনোক্রমেই শিক্ষাজীবনে ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। বাংলাদেশ বার কাউন্সিলের সনদসহ সংশ্লিষ্ট জেলা বার-এর প্রত্যয়নপত্র থাকতে হবে।

অভিজ্ঞতা: ০৭ বছরের অভিজ্ঞতা। তবে ঢাকা মহানগরীর প্রার্থীদের ক্ষেত্রে হাইকোর্ট বিভাগে কমপক্ষে ০৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

শর্তাবলি: প্রার্থীদেরকে বাংলাদেশের নাগরিক হতে হবে। নতুনভাবে প্যানেলভুক্ত হওয়ার জন্য স্ব-স্ব অঞ্চলে অবস্থিত জনতা ব্যাংক লিমিটেডের এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক বরাবরে আবেদন করতে হবে। ঢাকা মহানগরী এবং অন্যান্য জেলাসমূহে বিদ্যমান প্যানেল আইনজীবীগণ মেয়াদ নবায়ন ও পুনঃতালিকাভুক্তির জন্য মামলা পরিচালনা ও নিস্পত্তির বিষয়ে পারফরমেন্সসহ সংশ্লিষ্ট এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক বরাবরে আবেদন করবেন।

তবে ঢাকা মহানগরীর অধীনে প্যানেলভুক্তির জন্য আগ্রহী বিদ্যমান আইন উপদেষ্টা, প্যানেল আইনজীবী ও নতুন প্যানেলভুক্তির জন্য আবেদনকারী আইনজীবীগণ তাদের পছন্দনীয় ঢাকাস্থ যেকোনো এরিয়া অফিস (ঢাকা-উত্তর, ঢাকা দক্ষিণ, ঢাকা পূর্ব এবং ঢাকা-পশ্চিম) এর উপ-মহাব্যবস্থাপক বরাবরে আবেদনপত্র জমা দিতে পারবেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে প্রধান কার্যালয়ের মামলা (রিট, আপিল, রিভিশন, প্রশাসনিক ট্রাইব্যুনাল সংক্রান্ত) পরিচালনাকারী আইনজীবীগণ মামলা পরিচালনা ও নিষ্পত্তির বিষয়ে পারফরমেন্সসহ সরাসরি প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক, ল’ ডিপার্টমেন্ট বরাবরে নবায়নের জন্য আবেদন করতে পারবেন।

প্যানেল আইনজীবীগণ ব্যাংকের পক্ষে গৃহীত আইনি কার্যক্রমের জন্য সার্কুলার মোতাবেক নির্ধারিত ফি ব্যতীত অন্য কোন বেতন, ভাতা বা সম্মানী প্রাপ্য হবে না। আইন উপদেষ্টা/প্যানেল আইনজীবী থাকাকালীন সময়ে মামলা সংক্রান্ত কোন বিষয়ে ব্যাংকের প্রতিপক্ষকে মতামত/পরামর্শ প্রদান কিংবা ব্যাংকের বিরুদ্ধে কোন আদালতে মামলা পরিচালনা করতে পারবেন না।

নিয়োগের মেয়াদ: আইন উপদেষ্টা/প্যানেল আইনজীবীগণের তালিকাভুক্তির মেয়াদ ০২ বছরের জন্য অর্থাৎ ০১ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৫ পর্যন্ত কার্যকর থাকবে। তবে উভয় পক্ষ ১ মাস পূর্বে নোটিশ প্রদান সাপেক্ষে তাদের তালিকাভুক্তি বাতিল করতে পারবেন। যেকোনো আদালত বা বার কাউন্সিল কর্তৃক দণ্ডপ্রাপ্ত অথবা কোন বিশেষ কারণে ব্যাংকের তালিকা হতে অপসারিত আইনজীবী আবেদন করার ক্ষেত্রে অযোগ্য বিবেচিত হবেন।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীগণকে পূর্ণ জীবনবৃত্তান্ত সম্বলিত আবেদনপত্রের সাথে ০১ (এক) কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র, সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, বার কাউন্সিলের সনদপত্র এবং অভিজ্ঞতার বিষয়ে সংশ্লিষ্ট জেলা বার সমিতির প্রত্যয়নপত্রসহ সকল সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৩১ আগস্ট, ২০২৩।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT