বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
প্রতিবন্ধী মারিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন এএসপি জুয়েল রানা প্রধানমন্ত্রীর নামে পরিক্ষামূলকভাবে চালু হচ্ছে “সিলেট শিশু পার্ক” ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময়      মাদারীপুরে খেয়া মাঝিকে মারধর করা ভিডিও ভাইরাল;মামলা আমলে নেয়নি পুলিশ আমাদা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁয় জামিন পেলেন বিএনপি নেতারা দাউদকান্দি ২০ শয্যা হাসপাতাল পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান;এসি দিলেন তিন ব্যবসায়ী সাঘাটায় দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত গৌরীপুরে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার গৌরীপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

ধর্মপাশায় গণসংবর্ধনা ও সুধীসমাবেশ অনুষ্ঠিত




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৫বছর আন্দোলন ও নিরলসভাবে কঠোর সংগ্রামের মাধ্যমে স্বাধীন একটি বাংলাদেশর জন্ম হয়েছে। বঙ্গবন্ধু এমন একজন নেতা যার সঙ্গে বাংলাদেশের আর কোনো নেতার তুলনা হয় না। তিনিই স্বাধীন বাংলাদেশের একমাত্র স্বপ্নদ্রষ্টা। হাওরাঞ্চলের প্রতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কোনো অভাব নেই বলেই নবগঠিত মধ্যনগর উপজেলা বাস্তবায়নের দীর্ঘদিনের লালিত স্বপ্ন তিনি বাস্তবে রুপ দিয়েছেন।

বর্তমান সময়ে একটি কুচক্রীমহল বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে নানাভাবে বিভ্রান্তি ছড়ানোসহ অপ্রচার চালিয়ে আসছে। তিনি তাদের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে কোনা অপপ্রচার বরদাস্ত করা হবে না। এমনটি হলে কঠোর আমরা তা কঠোর হস্তে দমন করব। খুব শিগগিরই নবগঠিত মধ্যনগর উপজেলায় জনবল নিয়োগের মাধ্যমে প্রশাসনিক কার্যক্রম শুরু করা হবে। এ জন্য সর্বাত্মক কাজ চলমান রয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, হাওর এলাকায় আমার জন্ম হওয়ায় প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে মোকাবিলা করেই আমি বড় হয়েছি। সেই ছোটবেলায় হাওরে আমি অগণিতবার গিয়ে মাছ ধরেছি। সবস্মৃতিই এখনো আমার মনে আছে।

তিনি আরও বলেন, হাওরবাসীকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সুনজরে দেখেন। তাই হাওরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন  নবগঠিত মধ্যনগর উপজেলা বাস্তবায়নে তার অবদান অপরিসীম। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় হাওরের রাস্তাঘাটসহ সবকিছুতেই ব্যাপক উন্নয়ন হয়েছে। শিশু,কিশোর,কিশোরী বৃদ্ধ সববয়সী মানুষজনের ভাগ্য কিভাবে পরিবর্তন করা যায় সে জন্য তিনি দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বলিষ্ঠভাবে উচ্চারণ করেন, আমাদের কেবিনেটে কেউ অসৎ ও দুর্ণীতিবাজ নন।

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে এই বাংলাদেশে খাদ্যাভাব, শিক্ষাঙ্গণে অরাজকতা,সন্ত্রাসসহ মানুষের অধিকার হরণ করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার বলিষ্ঠ পদক্ষেপে শিক্ষাঙ্গণে শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। খাদ্যাভাব নেই। তিনি সারাদেশবাসীর অভিভাবক হিসেবে কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দিয়ে দেশের উন্নয়নে কাজ করান। আমি একজন পেশকার হিসেবে দায়িত্ব পালন করি মাত্র।

সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করায় আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে মধ্যনগর মধ্যবাজারে মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের ব্যনারে আয়োজিত গণসংবর্ধনা ও সুধীসমাবেশে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার মন্ত্রী মো.তাজুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এসব কথাগুলো বলেন।

মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদের সঞ্চালনে গণসংবর্ধনা ও সুধী সমাবেশে সভাপতিত্ব করেন মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ তালুকদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম,সুনামগঞ্জ পৌর মেয়র নাদির বখত, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, উপজেল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, মধ্যনগর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন,মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব ফারুকী, মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের সহ সভাপতি জহিরুল হক, সাধারণ সম্পাদক অমরেশ চৌধুরী প্রমুখ।

মঞ্চে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন,সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এর আগে মধ্যনগর থানা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সকাল সোয়া ১১টা ধর্মপাশা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের সঙ্গে নবগঠিত মধ্যনগর উপজেলা শীর্ষক মতবিনিময় সভায় তারা অংশ নেন।

ওইদিন বেলা তিনটার দিকে অতিথিরা মুজিবর্ষ উদযাপন উপলক্ষ্যে নবগঠিত মধ্যনগর উপজেলার মধ্যনগর ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র প্রাঙ্গণে চারটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপন এবং সেখানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নবগঠিত মধ্যনগর উপজেলায় গ্রামীণ পাইপ ওয়াটার সাপ্লাই স্ক্রীমের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৪৭,১৭৬
২২ সেপ্টেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,০৬,১৩৬
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৩১৩
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৭,২৪,৭৫৬
সেপ্টেম্বর ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৩,০৪,১৩,৬০৮
সেপ্টেম্বর ২২, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত