মঙ্গলবার , ৭ই জুলাই, ২০২০ ইং
মোট আক্রান্ত

১,৪৫,৪৮৩

সুস্থ

৫৯,৬২৪

মৃত্যু

১,৮৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

ঢাকা সিটির নির্বাচন লোক দেখানোর নির্বাচন : মওদুদ




ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ অভিযোগ করে বলেছেন, বিএনপি প্রার্থীদের ভয়ভীতি দেখানো হচ্ছে এবং আওয়ামী লীগের প্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ নির্বাচন প্রহসনের নির্বাচন হবে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে তাঁতী দলের উদ্যোগে ‘স্বাধীনতা ও ভোটাধিকার হরণ এবং আজকের বাস্তবতা, বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্য কিন্তু প্রতিহিংসার বিচারে অবরুদ্ধ জামিন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, ঢাকা সিটির নির্বাচন লোক দেখানোর নির্বাচন। গ্রেপ্তার করা হচ্ছে প্রার্থীদের। একদিকে গ্রেপ্তার, ভয়ভীতি আতঙ্ক চলছে, অন্যদিকে নির্বাচনী প্রচারণা চলছে। এই নির্বাচন প্রহসন ছাড়া আর কিছুই নয়। তিনি আরও বলেন, মানুষ ভোট দিতে পারলে সিটি নির্বাচনে ধানের শীষের প্রার্থীরা আওয়ামী লীগের প্রার্থীদের বিপুল ভোটে পরাজিত করবে। সেটা তারা করতে দেবে না। রাজনৈতিক সরকারে অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না সেটাই তারা প্রমাণ করবে।

২০১৯ সালে সরকার রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, মিথ্যা কথা বলা ছাড়া কোনো ক্ষেত্রে সরকার সফলতা দেখাতে পারেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতিরও অবনতি ঘটেছে। সরকারের সবচেয়ে বড় দুর্বলতা হলো, তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। ২০১৯ সাল অভিশাপ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

ভারত থেকে অনুপ্রবেশকারীরা বাংলাদেশি-বিজিবি মহাপরিচালকের এ বক্তব্যের সমালোচনা করে বলেন, প্রতিবাদ তো দূরের কথা, তারা গ্রহণ করে নিচ্ছেন। এর চেয়ে বড় লজ্জার কথা বাংলাদেশের মানুষের জন্য আর কিছুই হতে পারে না। তিনি বলেন, সরকার গভীরভাবে প্রতিবেশী রাষ্ট্রের কাছে নিজেদের অবদমিত করেছে।

আন্দোলন প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, ‘এখন আর বসে থাকার সময় নেই। যদি আমরা কিছু করতে পারি, তাহলে আমাদের এখনই করা উচিত। সময় পার হয়ে যাচ্ছে।’
খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে জানান, বিচার বিভাগের ওপর সরকারে রাজনৈতিক প্রভাব পড়েছে তার একটি উদাহরণ হচ্ছে মানবিক কারণে খালেদা জিয়ার জামিন না দেওয়া।

বিরোধী দলগুলো আন্দোলন করতে পারছে না, সরকারদলীয় নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগও বিভিন্ন সময়ে আন্দোলন করতে পারেনি। ক্ষমতাসীনদের দেখিয়ে দেওয়ার মতো আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। এ ছাড়া ভারত থেকে কতজন বাংলাদেশে ঢুকেছে, সে তালিকা প্রকাশের দাবি জানান মান্না। তিনি বলেন, ৩০ ডিসেম্বর পুলিশ অনুমতি না দিলেও তিনি সমাবেশ করতে পেরেছেন।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৫৬,৩৯১
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
৬৮,০৪৮
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
১,৯৬৮
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,২১,৯৪০
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,০৯,০২,৩৪৭
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত