সোমবার , ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান জানালেন প্রধানমন্ত্রী বেসরকারি ব্যাংকারদেরও বিদেশ সফর নিষিদ্ধ করলো বাংলাদেশ ব্যাংক মাঙ্কিপক্স নিয়ে ডব্লিউএইচওর সতর্কতা কারাগারে হাজী সেলিম নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টির জামিন নাকচ;গ্রেফতারের আদেশ চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসানকে পুনারায় নির্বাচিত করতে চায় ওয়ার্ডের জনগণ চাঁপাইনবাবগঞ্জে টাকার প্রলোভন দেখিয়ে পাঁচ বছরের শিশুকে বলাৎকার
মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

চিরচেনা রূপে ফিরছে ঢাকা

<script>” title=”<script>


<script>

ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। আজ বৃহস্পতিবার রাজধানীর সায়েদাবাদ, গুলিস্তান, কমলাপুর, গাবতলী, মহাখালী ও সদরঘাট টার্মিনালে গিয়ে দেখা গেছে এ চিত্র। এছাড়া ফেরার সময়ে কোনো ধরনের ভোগান্তি হয়নি বলে অনেকে জানিয়েছেন।

সায়েদাবাদে নোয়াখালী থেকে ফেরা আবু বক্কর নামের এক ব্যক্তি বলেন, ঈদ শেষ। তাই ঢাকায় ফিরে আসছি। তবে অফিস শুক্রবার হলেও ঢাকার আত্মীয়দের সাথে ঈদের আনন্দ নেওয়ার জন্য একদিন আগে এসেছি। এবার ঈদে বেশি দিন ছুটি হওয়ার কারণে বাড়িতে অনেক মজা হয়েছে।

তিশা নামের এক নারী বলেন, অনেকদিন হলো বাড়িতে ছিলাম। এখন কাজের তাগিদে ঢাকায় ফিরে এলাম। ঢাকা এখনো ফাঁকা দেখছি। তবে আসার জন্য পরিবহণে কোনো সমস্যা হয়নি।

কুমিল্লার তিশা নামের এক বাসের সহকারী ইমন বলেন, ঈদের ছুটি এখনো চলছে। তাই মানুষ কম আসছেন। তবে আগামীকাল ও শনিবার মানুষের চাপ বাড়বে। বাড়তি যাত্রীর কথা মাথায় রেখে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। তবে গতকাল ঢাকা-কুমিল্লা রাস্তায় প্রচুর জ্যাম ছিল। আজকে কুমিল্লা থেকে আসতে কোনো সমস্যা হয়নি।

এদিকে রাজধানী ঢাকা আজও ফাঁকা রয়েছে। আজ সরকারি অফিস-আদালত খুললেও উপস্থিতি খুব কম ছিল।

রাজধানীর কারওয়ান বাজারের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আরেফিন রনি বলেন, ঈদ শেষে আজ প্রথম অফিস খুলেছে। সকালে মিরপুরের বিআরটিএতে একটি কাজে গিয়েছিলাম। অনেক কম সময়ের মধ্যে কাজ শেষ হয়ে গেছে। অন্য সময় হলে যেতে আর আসতে পাঁচ ঘণ্টা ও কাজ করতে আরও দুই ঘণ্টা লাগতো। কিন্তু ঈদের পরে রাস্তা ফাঁকা। আর মানুষ না থাকায় ২০ মিনিটের মধ্য কাজ হয়ে গেছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত