রবিবার , ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

১৯,৬৩,৪৯৩

সুস্থ

১৯,০৬,৫১৯

মৃত্যু

২৯,১৩৮

২৫ জুন, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

চাঁপাইনবাবগঞ্জে আমদানী-রপ্তানীকারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা ২০২১-২০২২ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় সোনামসজিদ স্থলবন্দর এলাকায় এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সভাপতি মো. কবিরুর রহমান খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও শিবগঞ্জ পৌর সভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম।

সমাবেশের শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াতের পরপরই শুভেচ্ছা বক্তব্য রাখেন, সোনামসজিদ আমদানী ও রপ্তানী কারক গ্রুপের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান রাজু।

এ সময় বক্তারা বলেন, সোনামসজিদ শুল্ক স্থল বন্দর বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর হলেও এই বন্দর উন্নয়নে কোন সরকারই তেমন কোন উন্নয়ন মূলক পরিকল্পনা হাতে নেননি। কিন্তু প্রতি বছর বিপুল পরিমাণ সরকারী রাজস্ব আদায় হলেও এখানকার রাস্তাঘাট চলাচলের জন্য ততটা উপযুক্ত নয় যতটা না হবার দরকার ছিলো।

বক্তারা দেশের অন্যান্য বন্দরের তুলনা দিয়ে বলেন, অন্যান্য বন্দরে আমদানিকারকদের নানা রকম সুযোগ সুবিধা থাকলেও এই বন্দরে তেমন কোনো সুযোগ-সুবিধা পাচ্ছেন না ব্যবসায়ীরা। তারপরও ব্যবসায়ীরা এই বন্দরকে ভালোবেসে নানা প্রতিকূলতার মধ্যেও তাদের আমদানি-রপ্তানি চালিয়ে যাচ্ছেন।

আর তাই ১৯৯২ সালে প্রতিষ্ঠিত এই বন্দরকে টিকিয়ে রাখতে হলে-চার লেনের চলাচল উপযোগী প্রশস্ত রাস্তা, জেলা সদর থেকে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা; যাতে স্বল্প খরচে বন্দর ব্যবহারকারীরা তাদের পণ্য দেশের যেকোন স্থানে স্বল্প খরচে বহন করতে পারে, পানামা পোর্ট লিংকের অভ্যন্তরে যেখানে মালামাল লোডিং-আনলোডিং হয় তার আশপাশে আরো প্রায় ২০ বিঘা জায়গা অধিগ্রহণ করে এর সম্প্রসারণ, বন্দরের ব্যবসা ঠিক রাখতে বন্দর থেকে আম মৌসুমে দেশের অভ্যন্তরে বিভিন্ন পণ্য নিয়ে ছেড়ে যাওয়া ট্রাকগুলোকে নির্বিঘ্নে যাতায়াতের লক্ষে কানসাট ও শিবগঞ্জের আম বাজারকে মহাসড়ক থেকে সরিয়ে একটি নির্দিষ্ট স্থানে নিয়ে যাওয়াসহ বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন বক্তারা।

সমাবেশে সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম সেন্টুর পরিচালনায় অন্যান্যের মধ্যে ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহা. আমির হোসেন মোল্লা, সোনামসজিদ শুল্ক স্থলবন্দরের কাস্টমস স্টেশনের ম্যানেজার সৈয়দ মোকাদ্দেস হোসেন, পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. বেল্লাল হোসেন, সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের আপিল বোর্ড চেয়ারম্যান এডভোকেট মো. ইসাহাক, ২ নং শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহা. নিজামুল হক রানা, ৩ নং দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলোমগীর রেজাসহ বন্দরে কর্মরত বিভিন্ন সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও আমদানি-রপ্তানিকারক গ্রুপের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৬৩,৪৯৩
২৫ জুন, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,০৬,৫১৯
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১৩৮
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৩,৪৯,৭০৪
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৪,৮৩,২২,১৬২
জুন ২৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত