বুধবার , ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই ঈদ-উল-আযহার শুভেচ্ছা। করোনার ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন।

গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে নির্মাণ হলো সোয়া ১ কিলোমিটার নতুন রাস্তা




ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের ধেরুয়া কড়েহা গ্রামের দক্ষিণপাড়া হইতে চল্লিশা কড়েহা চাঁন মিয়ার বাড়ি পর্যন্ত প্রায় সোয়া ১ কিলোমিটার নতুন রাস্তা স্বেচ্ছাশ্রমে নির্মাণ করেছে স্থানীয় গ্রামবাসী।

উল্লেখিত এলাকায় লোক-জনদের চলাচলের জন্য দীর্ঘদিন যাবত কোন রাস্তা না থাকায় দূর্ভোগের শিকার হতে হয়েছে দুই গ্রামের শতাধিক পরিবারের। একপর্যায়ে নিজেদের কষ্ট লাঘব করতে গ্রামের শতাধিক যুবক মিলে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে একটি কাঁচা রাস্তা সুম্পর্ণ নতুন নির্মাণ করেছে। রাস্তা নির্মাণের কারনে এখন আশপাশের কয়েকটি গ্রামের মানুষ উপজেলা শহরসহ বিভিন্ন স্থানে চলাচল করার সুযোগ পাবে। তাদের মাঝে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

গত ২০ শে জুন থেকে নতুন রাস্তা নির্মাণ শুরু করে ২৬ জুন শুক্রবার রাস্তার কাজ শেষ করেছে তারা। ধেরুয়া কড়েহা গ্রামের বাসিন্দা মাসুদ রানা জানান, আমাদের এ রাস্তা নির্মানের জন্য কোন জন প্রতিনিধি এগিয়ে না আসায় নিজেদের গ্রামের শতাধিক লোকজন মিলে এই রাস্তা নির্মাণ করেছি। অন্য আরেকজন বাসিন্দা খোকন মিয়া জানান, রাস্তা না থাকার কারনে রোগী নিয়ে যেতে আমাদের অনেক সমস্যায় পড়তে হতো। তাছাড়া রাস্তা না থাকার কারনে এই দুই গ্রামে কেউ আত্মীয়তা করতে চাইতো না।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১২,৮০,৩১৭
৩ আগস্ট, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১১,০৬,০৪৮
আগস্ট ৩, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২১,১৬২
আগস্ট ৩, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪২,৫৪,১৭১
আগস্ট ৩, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৯,৯৯,০২,০৪৬
আগস্ট ৩, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত