রবিবার , ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
হাতিয়া ইউনিয়নকে প্রাথমিক পর্যায়ে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা ঠাকুরগাঁওয়ে হোমিও প্যাথির এক ভূয়া চিকিৎসককে ভ্রাম্যমান আদালতের জরিমানা বগুড়ার আদমদীঘিতে মুখে মাস্ক না পড়ায় ৫ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত সড়ক দূর্ঘটনায় নিহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান উলিপুরে ট্রাক,ট্যাংকলড়ী,কাভার্ড ভ্যান ও ট্রাক্টর,শ্রমিক ইউনিয়নের উপ কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত গৌরীপুরে জমিসংক্রান্ত বিরোধে গৃহবধূ খুন চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন মৌলভীবাজারে লেখক ফোরামের উদ্দোগে মাস্ক বিতরন অনুষ্ঠিত ওসমানী হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ বিদেশযাত্রীরা বিপাকে

গৌরীপুরে ৫৭টি মন্ডপে অনাড়ম্বর পরিবেশে চলছে দূর্গাপূজা




করোনাকালীন সংকট ও বৃষ্টির কারণে গৌরীপুরে শারদীয় দূর্গাপূজা পালিত হলেও নেই কোন জাকজমক আমেজ। সারাদেশের ন্যয় প্রশাসনের বেঁধে দেওয়া নিয়ম মেনেই গৌরীপুরের ৫৭টি মন্ডপে হচ্ছে সনাতন ধর্মের বৃহৎ উৎসব দুর্গাপূজা।

দূর্গাপূজার মহালয়া হয়ে গেছে গত ১৭ সেপ্টেম্বর। হিন্দুধর্মীয় মতে, পঞ্জিকার হিসাব অনুযায়ী এই বছর আশ্বিন মাস ‘অশুভ’ হওয়ায় আশ্বিনের পরিবর্তে কার্তিক মাসে হচ্ছে হিন্দুদের এই দুর্গোৎসব। ঢাকা, চট্টগ্রামসহ বড় বড় শহরগুলোতে হবে না অষ্টমীতে কুমারী পূজা সেই সাথে সারাদেশেই রাত ৯টার পর কোন পূজামন্ডপ খোলা থাকবে না, হবেনা এবার কোন সাংস্কৃতিক অনুষ্ঠানও। বৃহস্পতিবার (২২ অক্টোবর) মহাষষ্ঠীতে বোধনের মধ্য দিয়ে পূজা শুরু হয়েছে আর (২৬ অক্টোবর) সোমবার দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। অন্য বছরের মতো দেবী বিসর্জনেও মানতে হবে নিয়ম। অন্যান্য বছর সব পূজা মন্ডপের দেবী একত্র করে বিসর্জন দেওয়া হতো। কিন্তু এই বছর একসাথে না করে আলাদা আলাদা মন্ডপের দেবী বিসর্জন দেয়ার কথা শুনা যাচ্ছে। মহাঅষ্ঠমীতে ঘুরে দেখা গেলো করোনার প্রকোপ ও ভারী বৃষ্টির জন্য মন্ডপগুলোতে অন্য বছরের তুলনায় দর্শনার্থীর সংখ্যা অনেক কম।

এই বিষয়ে গৌরীপুরের পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুন সরকার বলেন, করোনার সংক্রমন এড়াতে এবারের দূর্গাপূজায় অনাড়ম্বর পরিবেশে পালিত হচ্ছে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন খান বলেন, দূর্গাপূজায় যে কোন ধরণের নাশকতা প্রতিরোধে পুলিশ প্রশাসন সর্বোচ্চ সতর্কবস্থায় রয়েছে। করোনা ভাইরাসের প্রকোপ মোকাবিলায় দর্শনার্থীদের ভিড় কমাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিধি-নিষেধ জারি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত বলেন, সরকারি বিধি নিষেধ মেনে পূজা পালনের জন্য সকল পূজারীদের প্রতি আহবাণ করা হয়েছে। এ নিয়ে পূজা উদযাপন পরিষদের সাথে সভা করে তাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত