বৃহস্পতিবার , ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

গৌরীপুরে ব্যতিক্রমি কর্মসূচীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালন

<script>” title=”<script>


<script>

“গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের গৌরীপুরে ব্যতিক্রমি কর্মসূচীর মাধ্যমে চা বিক্রেতা হারুন মিয়ার উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। হারুন টি হাউজ ও হারুন পাঠাগারের পরিচালক হারুণ মিয়ার উদ্যোগে শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষকে বই, পত্রিকা ও কলম উপহার দেয়া হয় এবং বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে সোমবার (৫ফেব্রুয়ারি) বিকালে শোভাযাত্রা শেষে শহরের আরশেদ আলী কমপ্লেক্স ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় তরুণ প্রজন্মের মধ্যে বই ও পত্রিকা পড়া পাঠাভ্যাস গড়ে তুলতে স্কুলশিক্ষার্থী সহ শতাধিক মানুষকে বই, কলম ও পত্রিকা উপহার দেয়া হয়।

এ সময় হারুন পাঠাগারের উদ্যোক্তা মোঃ হারুন মিয়া বলেন, হারুন টি হাউজে পাঠাগার সংযুক্ত করার কারণ হচ্ছে বই পড়ার সাথে সাথে অতীত ইতিহাস ও অতীতের ঘটনাবলী থেকে আমরা জ্ঞানার্জন করতে পারি ও বিভিন্ন গুণিজনদের সম্পর্কে ধারণা পেয়ে থাকি। আমার চায়ের দোকানে পত্রিকা রাখি যাতে দেশ ও দেশের বাইরের চলমান ঘটনাগুলো চা পান করার পাশাপাশি জানতে পারে।

হারুন টি হাউজের পরিচালক মোঃ হারুন মিয়ার সভাপতিত্বে ও কবি পলাশ মাজহারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন ভুটিয়ারকোনা আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোহাম্মদ, রূপালী ব্যাংক গৌরীপুর শাখার ম্যানেজার সুবল চন্দ্র ঘোষ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা, ইসলামাবাদ মাদরাসর উপাধ্যক্ষ এমদাদুল হক, সতিষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি, সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত