ঢাকা (দুপুর ২:৪৭) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

গাজায় ত্রাণ কেন্দ্রে ইসরায়েলের হামলা, নিহত-১

গাজায় ত্রাণ কেন্দ্রে ইসরায়েলের হামলা, নিহত-১

<script>” title=”<script>


<script>

গাজার রাফাহ নগরীর একটি খাবার বিতরণ কেন্দ্রে ইসরায়েলি বাহিনীর হামলায় জাতিসংঘের একজন কর্মী নিহত এবং আরও ২২ জন আহত হয়েছে। খবর বিবিসির।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্যমন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার (১৪ মার্চ) বিবিসি জানায়, ইসরায়েলের বিমান হামলায় ৫ জন নিহত হয়েছে।

ইউএনআরডব্লিউএ প্রধান ফিলিপ ল্যাজারিনি বলেছেন, আন্তর্জাতিক মানবিক আইনকে প্রকাশ্যেই উপেক্ষা করে জাতিসংঘ এই সংস্থার ত্রাণকেন্দ্রগুলোতে ইসরায়েলের হামলা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, তারা ‘সীমিত হামলা চালিয়ে’ হামাসের একজন কমান্ডারকে হত্যা করেছে। তারা বলেছে, ওই কমান্ডারের নাম মোহাম্মেদ আবু হাসনা। তিনি রাফাহ এলাকায় হামাসের সামরিক শাখায় ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ পরিচালনাকারী দলের একজন সদস্য।

রাফাহ নগরীতে আশ্রয় নিয়ে আছে আনুমানিক ১৪ লাখ ফিলিস্তিনি। গাজার অন্যান্য অংশে ইসরায়েলের স্থল হামলার মুখে তারা পালিয়ে এসে রাফাহে আশ্রয় নিয়েছে।

ইউএনআরডব্লিউএ-এর মুখপাত্র জুলিয়েট তৌমা বিবিসি-কে বলেছেন, হামলার সময় খাবার বিতরণের ওই কেন্দ্রটিতে ৬০ জন মতো মানুষ কাজ করছিল বলে ধারণা করা হচ্ছে। এই স্থাপনাটিকে খাদ্য এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সরঞ্জামের গুদাম হিসাবেও ব্যবহার করা হয়ে থাকে।

গাজা স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩১ হাজার ২০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭২ হাজারের বেশি মানুষ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT