ঢাকা (দুপুর ২:৪৬) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

কুড়িগ্রামে ভূমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

সাজাদুল  ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি:  কুড়িগ্রামের দছিমুদ্দির মোড় সংলগ্ন ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভূমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে   মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ভূমিহীন আন্দোলন মোগলবাসা ইউনিয়ন কমিটির আয়োজনে সোমবার(০৩ ফেব্রুয়ারি)  সকালে জেলা শহরের শাপলা মোড়ে ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভূমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।   মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত হয়ে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন কুড়িগ্রাম জেলা কমিটির আহবায়ক এসকে মিন্টু বলেন,”১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গুবন্ধু শেখ মুজিবুর রহমান ভূমিহীনদের জন্য যে কর্মসূচী দিয়েছিলেন তা বাস্তবায়ন করতে হবে। খাস জমি বন্টন কমিটি থেকে শুরু করে সকল সরকারি উন্নয়ন কাজে ভূমিহীনদের প্রতিনিধি রাখতে হবে। দছিমুদ্দির মোড় সংলগ্ন ধরলা নদীর ভাঙ্গন প্রতিরোধ এবং ভূমিহীনদের পূনর্বাসন ও বাঁধ সংস্কার করতে হবে। ভূমিহীনদের জন্য সরকারি ভাবে প্রতি হাজার পরিবারের জন্য আবাসন কমপ্লেক্স নির্মান করতে হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত  ছিলেন মোগলবাসা ইউপির সাবেক চেয়ারম্যান এমদাদুল হক এমদাদ,  ভূমিহীন নেতা নুর ইসলাম, মোগলবাসা উন্নয়ন নাগরিক ফোরামের আহবায়ক লতিফুর রহমান লাল প্রমুখ ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT