শনিবার , ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
মোট আক্রান্ত

১,৯৯,৩৫৭

সুস্থ

১,০৮,৭২৫

মৃত্যু

২,৫৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

করোনাভাইরাস : জনসেবায় মেঘনার কুয়েত প্রবাসী আমান সিকদার এর বার্তা

আমান সিকদার
আমান সিকদার




বিশ্ব আজ মহামারি করোনার প্রভাবে আতংকিত। দেশ থেকে দেশকে, শহর থেকে শহরকে, গ্রাম থেকে গ্রামকে এবং মানুষ থেকে মানুষকে বিভাজন করে দিয়েছে। তারপরেও করোনা ক্ষান্ত হয়নি, বরং দিনদিন ভয়ংকর রূপ নিচ্ছে। প্রতিদিন কেড়ে নিচ্ছে হাজারো প্রান।

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ আমেরিকা আজ করোনার কাছে অসহায়, সেইসাথে অসহায় বিশ্ববাসী।
যদিও আমাদের দেশে করোনার প্রভাব কম, কিন্তু এর প্রভাব বিস্তার করতে সময়ের ব্যাপার মাত্র। তাই আমাদের কঠোর ভাবে সচেতনতা অবলম্বন করতে হবে। দয়া করে করোনা ভাইরাসকে কেউ অবহেলা করবেন না। এই মহামারি ধনী গরীব, হিন্দু, খ্রিস্টান, মুসলমান কোন জাতিকেই চিনেনা। এটা ছোঁয়াচে রোগ, তাই সকলেই সচেতন হউন, নিজ গৃহে অবস্থান করে আল্লাহর ইবাদত করুন। এই মহামারি থেকে রক্ষা পাওয়ার একটাই উপায় পরস্পরের সান্নিধ্যে থেকে বিরত থাকা এবং মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করা।

বর্তমান সময়ে করোনা ভাইরাস Covid 19 জনিত কারণে মেঘনা উপজেলার সকল পরিবার হোম কোয়ারাইন্টিনে আছে। এমন অবস্থায় যেন কোন দিনমজুর, হতদরিদ্র ও অসহায় পরিবার অনাহারে না থাকে সেদিকে আমরা যারা সচ্ছল ও সচেতন নাগরিক আছি তাদের অবশ্যই সাহায্যে সহযোগিতা করে এই সময় পাশে থাকা প্রয়োজন।

ইতিমধ্যে মেঘনার অনেকেই এগিয়ে এসে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। আসুন সকলেই দলমত নির্বিশেষে গৃহবন্দী দিনমজুর অসহায় মানুষের পাশে দাড়াই। যারা এখনও চুপ করে আছেন তাদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, মেঘনার অসহায় গৃহবন্দী দিনমজুরদের পাশে থেকে এগিয়ে আসুন জনকল্যাণে….।

আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় মহামারি করোনার দূর্যোগ একসময় কাটিয়ে ওঠা সম্ভব। যার, যার সামর্থ্য অনুযায়ী এই পরিস্থিতিতে জন্মভূমি মেঘনার খেটে খাওয়া মেহনতী গৃহবন্দী মানুষের পাশে দাড়ানোর বিনীত আহবান করছি….।

আমি যথাসাধ্য সাহায্য সহযোগিতা করার চেষ্টা করতেছি তারপরও মেঘনার কোন দিনমজুর গৃহবন্দী কোন জনসাধারণ সমস্যার মধ্যে থাকেন আমাকে বলবেন ইনশাআল্লাহ যথাসম্ভব সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দেব।

পরিশেষে আল্লাহর নিকট আকুল আবেদন, হে আল্লাহ আপনি আমাদের সকলকে ক্ষমা করে করোনার হাত থেকে হেফাজত করুন।

এভাবেই ফেসবুকে নিজের আইডিতে প্রকাশ করেন করোনাভাইরাসের কারনে কর্মহীন দরিদ্র পরিবার গুলোর পাশে থাকার বার্তা।

উল্লেখ্য যে, সামাজিক উন্নয়নে এপর্যন্ত বেশ কিছু উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহন করেন। এর মধ্যে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ, ব্যক্তিগত ও সামাজিক সংগঠনের উদ্যোগে মেঘনা উপজেলায় দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরন করেন।

করোনাভাইরাস মোকাবিলায় “মেঘনা উপজেলা কুয়েত প্রবাসী সমাজ কল্যান পরিষদ” ও “মেঘনাবাসী করোনা ক্রাইসিস ফাণ্ড” সামাজিক সংগঠনের ত্রান তহবিলে যথাক্রমে ৫০হাজার এবং ২০হাজার টাকা অনুদানের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

তিনি মেঘনা নিউজ-এর কো-স্পনসর এবং মেঘনা উপজেলা কুয়েত প্রবাসী সমাজ কল্যান পরিষদের উপদেষ্টা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত