বৃহস্পতিবার , ৯ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
মোট আক্রান্ত

১,৪৫,৪৮৩

সুস্থ

৫৯,৬২৪

মৃত্যু

১,৮৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

আজ ৫ জেলাতে সড়ক দুর্ঘটনায় নিহত ১২,আহত অর্ধশত




বগুড়া, টাঙ্গাইল, রাজশাহী, কুষ্টিয়া ও গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ১২ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ। বগুড়ার শেরপুরে আজ বুধবার বাস-ট্রাক সংঘর্ষে নিহত হয়েছেন ৪ জন।

টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু এলাকায় কাভার্ডভ্যান ও মোটরসাইকেল সংঘর্ষে মোটর সাইকেলের আরোহী নিহত হয়েছে। বুধবার সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব সেতুর ভায়াডাক্ট অংশে এই ঘটনা ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজন গুরুতর আহত হয়েছে। তবে হতাহতের পরিচয় পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জ কাজী আইয়ুবুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় টোল দিয়ে মোটরসাইকেলটি সেতু পার হওয়ার জন্য যাচ্ছিল। এসময় মোটর সাইকেলটি সেতুর পূর্ব ভায়াডাক্টে প্রবেশের সময় একটি কাভার্ডভ্যানে সাথে ধাক্কা লাগে। এতে অজ্ঞাত মোটর সাইকেলের আরোহী ঘটনাস্থলেই মারা যায়। এসময় সাথে থাকা আরেকজন গুরুতর আহত হয়।

এদিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বাস-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন তানোর উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মতিউর রহমান (৩৫)। তিনি বাস চালক। আহতদের পরিচয় এখনও জানা যায়নি।

বুধবার ভোর ৬ টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বিজয়নগর নামক এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রতাক্ষদর্শীরা জানান, ভোরে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া একটি যাত্রীবাহী বাস চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় একটি ট্রাক রাজশাহীর দিকে আসছিল। এক পর্যায়ে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতো যাত্রীবাহী বাসটি উল্টে যায় এবং ট্রাকটি গাছের সঙ্গে লেগে দুমড়েমুচড়ে যায়।

প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল বারী জানান, তারা ঘটনাস্থলে গিয়ে ট্রাকের পাশে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন এবং যাত্রীবাহী বাসের নিচে চাপা পড়ে থাকা আরেকটি মরদেহ উদ্ধার করেন। নিহত দু’জনই চালক বলে ধারণা করা হচ্ছে। মরদেহ দু’টি উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

কুষ্টিয়ার মিরপুরে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক নাবিল হোসেন (৩৮) ও ট্রাকের যাত্রী ইব্রাহিম হোসেন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের বেশ কয়েকজনযাত্রী আহত হয়েছেন। আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের তালবাড়ীয়া পুলিশ ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক চালক মাগুরা জেলার সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে নাবিল হোসেন এবং ট্রাকের যাত্রী ইব্রাহিম হোসেন’র ঠিকানা পাওয়া যায়নি।

মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, আজ সকালে কুষ্টিয়া থেকে ঈশ্বরদীগামী একটি যাত্রীবাহি বাস বিপরীত থেকে আসা একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রাক চালকসহ ট্রাকে থাকা আরও একজন নিহত হয়। তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ পাঠানো হয়েছে।

এদিকে, গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত হয়েছেন। এছাড়া আরও ২৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা ও কাশিয়ানী উপজেলার ভটিয়াপাড়া এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৫৬,৩৯১
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
৬৮,০৪৮
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
১,৯৬৮
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,২১,৯৪০
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,০৯,০২,৩৪৭
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত