ঢাকা (বিকাল ৫:১৪) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় পুলিশের করা মামলায় বিএনপির নেতাকর্মীদের আগাম জামিন



ভোলায় গত ৩১ জুলাই পুলিশ বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায়; পুলিশের করা মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। জামিন সংক্রান্ত শুনানি নিয়ে রোববার (৭ জুলাই) দুপুরে হাইকোর্টের বিচারপতি বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সেলিমের দ্বৈত বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

ভোলা জেলা বিএনপির সাধারন সম্পাদক হারুন আর রসিদ ট্রুম্যান ও ভোলা জেলা যুবদলের সিনিয়র সহ- সভাপতি ফখরুল ইসলাম ফেরদাউস এ তথ্য নিশ্চিত করে বলেন, কেন্দ্রীয় বিএনপির আইন সম্পাদক ব্যারিষ্টার কায়সার কামাল আদালতে জামিনের পক্ষে শুনানি করেন। এসময় আদালতে একাধিক বিএনপি পন্থী আইজীবীরা উপস্থিত ছিলেন। এ মামলায় হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বিএনপির সকল নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করেন। আগামী ছয় সপ্তাহের মধ্যে ভোলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

উল্লেখ্য–গত ৩১ জুলাই রোজ রোববার জ্বালানি তেল, গ্যাস ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে; ভোলা জেলা বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে শেষে বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেন। এতে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

এ ঘটনায় পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম নিহত হন। পুলিশ ওই ঘটনায় ভোলা জেলা বিএনপির সভাপতি/ সম্পাদকসহ প্রায় ৪ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT