ঢাকা (রাত ৩:২৭) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

৫৭ বাংলাদেশিকে ক্ষমা, পাঁচ দফায় আমিরাত থেকে দেশে ফিরলেন সবাই

জাতীয় ২১৫ বার পঠিত

মেঘনা নিউজ ডেস্ক মেঘনা নিউজ ডেস্ক Clock শনিবার সকাল ১১:০৮, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

সংযুক্ত আরব আমিরাতে কারাদণ্ড পাওয়া ৫৭ বাংলাদেশির মধ্যে আরো ২৬ জন দেশে ফিরেছেন। গতকাল শুক্রবার বিকেল ৩টা ৫ মিনিটে ভারতের ইন্ডিগো এয়ারলাইনসের বিমানযোগে আরব আমিরাত থেকে দেশে ফেরেন তাঁরা। এ নিয়ে পাঁচ দফায় ৫৭ বাংলাদেশিই দেশে ফিরলেন। সর্বশেষ ২৬ জন বাংলাদেশির দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম ও ইয়ুথ প্ল্যাটফরমের সহযোগী পরিচালক শরিফুল হাসান।

তিনি বলেন, ‘দেশে ফেরত আসা এই কর্মীদের সবাইকে প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে আমাদের ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে পরিবহন খরচসহ জরুরি প্রয়োজনীয় সহায়তা করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড ও ব্র্যাক এই প্রবাসীদের অর্থনৈতিক ও সামাজিক পুনরেকত্রীকরণে কাজ করবে। এ জন্য তাঁদের চাহিদা নিরূপণ করে প্রয়োজন অনুযায়ী মনো-সামাজিক ও অর্থনৈতিক সহায়তা করা হবে।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করায় শাস্তি পাওয়া ৫৭ বাংলাদেশিকেই ক্ষমা করে দেশটির সরকার।

তাঁদের মধ্যে প্রথম ধাপে ১৪ জন গত শনিবার (৭ সেপ্টেম্বর) দেশে ফিরেন। এরপর দ্বিতীয় ধাপে গত রবিবার (৮ সেপ্টেম্বর) আটজন, তৃতীয় ধাপে সোমবার (৯ সেপ্টেম্বর) আটজন ও চতুর্থ ধাপে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) একজন বাংলাদেশি দেশে আসেন। গতকাল ২৬ জন আসার মধ্য দিয়ে ৫৭ জন বাংলাদেশিই দেশে ফেরত এসেছেন।

গত ৩ সেপ্টেম্বর দণ্ডিত ৫৭ প্রবাসী বাংলাদেশিকে ক্ষমা করেন দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

সেদিন প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল আদালতে দোষী সাব্যস্ত হওয়া ৫৭ বাংলাদেশিকে দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ক্ষমা করেছেন। শিগগিরই তাঁদের বাংলাদেশে পাঠানো হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT