ঢাকা (রাত ৯:০৭) শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News অবৈধভাবে এলপিজি গ্যাস বোতলজাতকরণের দায়ে ৩ জনকে সাজা প্রদান Meghna News চাঁপাইনবাবগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের সাথে ৫৯ বিজিবির মতবিনিময় Meghna News ভোলাহাটে ছুরিকাঘাতে চাচা নিহতে ভাতিজা আটক Meghna News গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোফাজ্জল গ্রেফতার Meghna News রাসুলুল্লাহ (সা:) কে অবমাননার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল Meghna News দাউদকান্দি পৌরসভায় ডা. অপুর স্মরণে দোয়া ও মিলাদ-মাহফিল Meghna News শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গৌরীপুর পৌরসভায় মতবিনিময় সভা Meghna News গৌরীপুরে বাংলাদেশ স্কাউটের ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল Meghna News দাউদকান্দি পৌরসভায় জামায়াতের সুধী সমাবেশ

সিলেটে বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত, ফের জলাবদ্ধতার শঙ্কা

সিলেট জেলা ২৬১ বার পঠিত

আবুল কাশেম রুমন আবুল কাশেম রুমন Clock বৃহস্পতিবার সকাল ১১:২১, ১৩ জুন, ২০২৪

গত দুদিন আগ থেকে জানিয়ে দেওয়া হয়ে ছিলো আবহাওয়া অধিদপ্তর হতে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে এবং বৃহস্পতিবার হতে এ বৃষ্টি আগামী ৩ দিন চলতে পারে। সংস্থাটি বলছে, শেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ১৬৪.৬ মিলিমিটার। এছাড়া সুনামগঞ্জে ৩১ ও শ্রীমঙ্গলে ৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

বুধবার (১২ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, বৃহস্পতিবার (১৩ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকাল থেকে কাল শুক্রবার (১৪ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামীকাল শুক্রবার সকাল থেকে শনিবার (১৫ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণের কারণে গত ২৯ মে মধ্যরাত থেকে সিলেটের ১০টি উপজেলা ও নগরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ২ জুন আবার প্রবল বৃষ্টি হয়, ডুবে যায় নগরের অধিকাংশ এলাকা। সর্বশেষ ৯ জুনও প্রচুর বৃষ্টিতে তলিয়ে যায় নগরী। তবে কিছু কিছু জায়গার পানি নামতে শুরু করলেও সুরমা নদী এখনো পুরোপুরি টইটুম্বুর। যে কারণে নগরীর জলাবদ্ধতা সমস্যার দ্রুত কোনো সমাধান হচ্ছে না। এখন আবার নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়ায় ফের জলাবদ্ধতা ও ভোগান্তির শঙ্কা দেখা দিয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT