ঢাকা (বিকাল ৫:২২) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

গৌরীপুরে ঈদে মিলাদুন্নবী উদযাপন

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock সোমবার রাত ০৮:০১, ১০ অক্টোবর, ২০২২

ময়মনসিংহের গৌরীপুরে যথাযোগ্য মর্যাদায় গুজিখাঁ ক্বেরামতিয়া জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে। রবিবার বিকালে দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, হামদ-নাত ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

আলোচনাসভায় গুজিখাঁ ক্বেরামতিয়া কাদ্বরিয়া সুন্নীয়া মাদ্রাসার মুহ্তামিম মাওলানা শামছুল হুদার সভাপতিত্বে ও মোঃ আব্দুর রাজ্জাক এর সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুজিখাঁ ক্বেরামতিয়া মসজিদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। এছাড়াও বক্তব্য রাখেন মোঃ আয়নুল হক।
ইউএনও হাসান মারুফ তার বক্তব্যে বলেন, প্রাক-ইসলামী যুগে যখন চরম উচ্ছৃঙ্খলতা, পাপাচার, দুরাচার, ব্যাভিচার, মিথ্যা, হত্যা, লুন্ঠন, মদ্যপান, জুয়ায় ভরপুর ছিল। অন্যায়-অপরাধ, দ্বন্ধ-সংঘাত, সন্ত্রাস-নৈরাজ্য, নৈরাশ্য আর হাহাকার বিরাজ করছিল ঠিক এমন সময় মানবতার মুক্তির দিশারি সর্বশ্রেষ্ঠ মহামানব সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মদ (সাঃ) সারা জাহানের মুক্তির দিশারি হিসেবে ৫৭০ খ্রিষ্টাব্দের ১২ই রবিউল আউয়াল আবির্ভূত হন। হযরত মুহাম্মদ (সা.) আদর্শে উদ্বুদ্ধ হয়ে সমাজ বিনির্মাণের আহবাণ করেন তিনি।
পরে হামদ-নাত ও ক্বেরাত প্রতিযোগিতাশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT