ঢাকা (বিকাল ৫:২১) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

একদিনেই শারমিনের চার গরুর মৃত্যু

ওবায়দুর রহমান, গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি ওবায়দুর রহমান, গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি Clock সোমবার বেলা ১২:১৬, ১০ অক্টোবর, ২০২২

ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরের কৃষ্টপুর মহল্লার শারমিন আক্তার (৩২) নামে এক গৃহবধূর চারটি গরু মারা গেছে। গত শনিবার সকাল থেকে মধ্যরাতের মধ্যে ওই গৃহবধূর বাড়িতে চারটি গরু মারা যায়। ক্ষতির পরিমাণ প্রায় তিন লাখ টাকার ওপরে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শারমিন আক্তারের স্বামী সেলিম মিয়া পেশায় রাজমিস্ত্রি। সংসারের অভাব-অনটন থাকায় শারমিনের বাবা আট বছর আগে মেয়ের সংসারে একটি গাভী দেন। গাভী লালন-পালনে বছর ঘুরতেই শারমিনের গোয়ালে গরুর সংখ্যা বাড়তে থাকে। গত কয়েক বছরে তিনি কয়েকটি গরু বিক্রি করেছেন। সর্বশেষ তার গোয়ালে পাঁচটি গরু ছিল। গত শুক্রবার শারমিনের ছেলে বাড়ির পাশের একটি ফিসারী থেকে গরুর খাবারের জন্য ঘাস নিয়ে আসে। ওই ঘাস খাওয়ার পর থেকেই গরুগুলো অসুস্থ হয়ে পড়ে। শনিবার সকাল সাতটায় একটি অসুস্থ গাভী মারা যায়। পরে ওইদনি দিবাগত রাত পৌনে বারোটার মধ্যে পর্যায়ক্রমে অসুস্থ আরো দুইটি বকনা গরু ও একটি ষাঁড় মারা যায়।

শারমিন আক্তার বলেন, গরু ছিল আয়ের একমাত্র অবলম্বন। স্বপ্ন ছিল গরু বিক্রি করে ঘর তুলবো।  সেই স্বপ্ন শেষ হয়ে গেছে। যেদিন ফিসারীর ঘাস গরুকে খাওয়ানো হয় ওইদিন ফিসারীতে কীটনাশক প্রয়োগ করা হয়েছি। আমার ধারণা বিষক্রিয়ায় গরুর মৃৃত্যু হয়েছে।ফিসারী মালিক সাইদুল ইসলাম বলেন,  ফিসারীতে ওইদিন গ্যাসের ডোজ আর উকুন নাশক ওষুধ  দেয়া হয়েছিল। গরু কি কারণে মরছে আমি বলতে পারবো না।উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজিমুল ইসলাম বলেন, মৃত গরুগুলোর শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে কি কারণে গরুগুলোর মৃত্যু হয়েছে।

গৌরীপুর থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন গরুর মৃত্যুর খবর শোনেছি। ভুক্তভোগী পরিবারের অভিযোগ দেয়ার কথা। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT