ঢাকা (সকাল ৭:০২) রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামীকাল পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস

আবহাওয়া বার্তা, বাংলাদেশ সংবাদ Source তথ্যসূত্রঃ https://www.kalerkantho.com/online/national/2022/10/03/1189640 ২১৭৫ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি প্রতিবেদকঃ নিজস্ব প্রতিনিধি Clock প্রকাশের সময়ঃ সোমবার সকাল ০৯:২৪, ৩ অক্টোবর, ২০২২

উত্তর বঙ্গোপসাগর এবং তত্সংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে গতকাল রবিবার সকালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ ও আগামীকাল বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।

গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদপ্তর বলেছে, রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া, বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগেও একই চিত্র দেখা যেতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পূর্ব-উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT