ঢাকা (সকাল ৬:১৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

B4G কর্মসূচিতে দেশে ফিরতে পারবেন মালয়েশিয়ার অবৈধ বাংলাদেশী প্রবাসীরা

<script>” title=”<script>


<script>

আরিফুল ইসলামঃ মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানরত সকল বাংলাদেশী নাগরিকদের স্বেচ্ছায় দেশে ফিরে যাওয়ার জন্য ব্যাক ফর গুড (Back for good) কর্মসূচি পালন করেছে মালয়েশিয়া সরকার। মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশ হাইকমিশন সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়। সূত্র জানায়, ব্যাক ফর গুড কর্মসূচি আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে।

এই কর্মসূচির আওতায় শুধুমাত্র যাদের মালয়েশিয়ায় প্রবেশের কোনো তথ্য নেই বা ভিসা ছাড়াই প্রবেশ করেছে, ভিসার মেয়াদ শেষ হওয়ার পরেও যারা মালয়েশিয়ায় অবস্থান করছে এমন ব্যক্তিগণ সহজশর্তে মালয়েশিয়া থেকে দেশে ফেরার সুযোগ পাবেন।

বৈধ ভিসা বহনকারী কোন ব্যক্তি এই কর্মসূচির আওতায় আসবে না।

এই কর্মসূচির অধীনে দেশে যাওয়ার জন্য আপনাকে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশ হাইকমিশনে আপনার পাসপোর্ট বা ট্রাভেল পারমিট (পাসপোর্ট না থাকলে), বিমানের টিকেট, জরিমানা ও স্পেশাল পাস বাবদ সাকুল্যে সাতশত মালয়েশিয়ান রিঙ্গিত জমা দিতে হবে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ আবেদনের ১ কার্য দিবসের মধ্যে স্পেশাল পাস বা বহির্গমনের অনুমতি প্রদান করবে বলে হাইকমিশন সূত্রে জানা যায়।

এই কর্মসূচি বাস্তবায়নের জন্য কোন ভেন্ডর বা এজেন্ট নিয়োগ করা হবে না, এধরনের মিডলম্যান দালালের সাহায্য না নিয়ে স্ব স্ব শরীরে নিকটস্থ ইমিগ্রেশন অফিসে উপস্থিত হয়ে আবেদন করার জন্যও নির্দেশনা দেয়া হয় মালয়েশিয়া অবস্থানরত বাংলাদেশ হাই কমিশন কর্তৃক।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT