ঢাকা (সকাল ১১:১৪) মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

​গৌরীপুরে ভ্রাম্যমাণ বইমেলা শুরু

গৌরীপুরে ভ্রাম্যমাণ বই মেলা শুরু

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) Clock বৃহস্পতিবার রাত ১০:৩২, ৯ মার্চ, ২০২৩

‘বই কিনুন, বই পড়ুন, আলোকিত হোন’ এই শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে পাঁচদিনব্যাপী ভ্রাম্যমান বইমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) এ বইমেলায় প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান।

মেলায় প্রধান অতিথির বক্তব্যে মোঃ মোফাজ্জল হোসেন খান বলেন, নিজেকে সমৃদ্ধ ও স্বশিক্ষিত করতে বই পড়ার কোন বিকল্প নেই। দেশ, সমাজের ইতিহাস ঐতিহ্যকে জানতে হবে, গুণী মানুষের জীবন ধারা অধ্যয়ন করতে হবে। সব কিছুর শিক্ষা নিয়ে নিজেকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

গৌরীপুরে ভ্রাম্যমাণ বই মেলা শুরু

এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন।
৮ মার্চ বুধবার সকাল থেকে গৌরীপুর পৌর শহরের শহীদ হারুনপার্ক চত্বরে এই বইমেলা শুরু হয়। এ বইমেলা চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা শেষ হবে আগামী ১২ মার্চ।

বইমেলায় দেশি-বিদেশী লেখকদের উপন্যাস, ভ্রমণকাহিনী, নাটক, প্রবন্ধ, শিশুতোষ, কবিতার বই, সায়েন্স ফিকশন, রম্যরচনা, ইতিহাস, কম্পিউটার ও ভাষা শেখার বইসহ প্রায় ১০ হাজারের বেশি বই রয়েছে।

এদিকে বইমেলা শুরুর পর থেকেই স্কুল-কলেজের শিক্ষার্থী ও বইপ্রেমীরা পছন্দের বই সংগ্রহ করতে মেলায় ভিড় করে।
বইমেলায় আসা হারুন মিয়া বলেন, এখনকার তরুণ প্রজন্ম মোবাইল ও ইন্টারনেটে আসক্তির কারণে বই বিমুখ হচ্ছে। এই আসক্তি থেকে তাদের ফেরাতে বই পড়ায় আগ্রহী করে তুলতে বইমেলার প্রয়োজন। আমি নিজে বই কিনেছি। আমি চাই সবাই বইপ্রেমী হোক, পৃথিবী বইয়ের হোক।

বইমেলায় আসা স্থানীয় প্রাবন্ধিক রণজিৎ কর বলেন, বই হচ্ছে জ্ঞানের আঁধার। নিয়মিত বই পড়ার অভ্যাস মানুষের চিন্তার গভীরতা বাড়ায় এবং বিস্তৃত করে কল্পনার জগৎ। তরুণ প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করতে এই ধরণের বইমেলা নিয়মিত আয়োজন করা উচিত।

বিশ্বসাহিত্য কেন্দ্রে ভ্রাম্যমাণ বইমেলার বিক্রয় কর্মকর্তা মোঃ আবুল কাশেম বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্রে উদ্যোগে সারা দেশে বইমেলার আয়োজন করতে ৭৬ টি গাড়ি চলমান রয়েছে। সেই ধারাবাহিকতায় আমরা এখন গৌরীপুর আছি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT