ঢাকা (রাত ১১:১৫) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

গৌরীপুরে গাছে বেঁধে বৃদ্ধকে পাশবিক নির্যাতন, ৯৯৯ এ উদ্ধার

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি Clock শুক্রবার রাত ১০:০৮, ৪ নভেম্বর, ২০২২

গাছের সঙ্গে ওড়না ও কাপড় দিয়ে হাত পা বেঁধে এক সত্তোর্ধ্ব বৃদ্ধকে পাশবিক নির্যাতন করেছে ভাতিজারা। এ সময় বৃদ্ধ আকুতি-মিনতি করে ছেড়ে দেয়ার জন্য। তবুও পাষণ্ডদের মন গলেনি। জাতীয় সেবা ৯৯৯ এ কল দেয়া হলে পুলিশ গিয়ে বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার জন্য গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
শুক্রবার (৪ নভেম্বর) ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের বাসাবাড়ি গ্রামে। বৃদ্ধের নাম আব্দুল হামিদ খান পাঠান ওরফে তারা মিয়া।

এ ঘটনায় বাবাকে উদ্ধার করতে পুলিশের জরুরী সেবার ৯৯৯ নাম্বারে ফোন করে মেয়ে লাইলী আক্তার। নির্যাতনকারীদের বাড়িতে গাছে বাঁধা অবস্থায় বৃদ্ধা উদ্ধার করেছে পুলিশ।
জানা যায়, হাবিবুর রহমান আবু গংদের সঙ্গে জমি-জমা সংক্রান্ত দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। মৃত খালে খান পাঠানের পুত্র আব্দুল হামিদ খান পাঠান ওরফে তারা মিয়া বাদী হয়ে এ বছরের শুরুর দিকে ৩০ শতাংশ জমি নিয়ে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারা জারি করার জন্য মামলা করা হয়, যার মামলা নং-১৫৫। এছাড়াও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭ধারা আরও একটি মামলা করেন তিনি। গত ২৭ জুলাই ধানের চারারোপনে বাঁধা দেয়াকে কেন্দ্র করে মো. রুবেল মিয়া বাদী হয়ে গৌরীপুর থানায় একটি মামলা করেন। এ মামলার প্রতিবেদন ৩ আগস্ট বিজ্ঞ আদালতে প্রদান করেছে পুলিশ। আসামীদের অন্য একটি হামলা-লুটপাটের ঘটনায় ২ আগস্ট রুবেলের স্ত্রী ইয়াসমিন বাদী হয়ে ময়মনসিংহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আদালতে আরও একটি মামলা দায়ের করেন।
নির্যাতনের শিকার তারা মিয়া বলেন, আমার পুত্র রুবেল মিয়ার ৪০ শতাংশ জমি হাবিবুর রহমান আবু (৪০), আশিক খান পাঠান (২০), আছিয়া খাতুন (৩৫), কালা মিয়া খান পাঠান (২৭), নয়ন মিয়া খান পাঠান (৩৪) গং জোরপূর্বক দখলের পায়তারা করে আসছে। এ ঘটনায় আমার ছেলে বাদী হয়ে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বিবাদীরা যাতে জোরপূর্বক এ ভুমিতে আসতে না পারে তার জন্য ১৪৪ধারা জারি প্রার্থনায় ২ আগস্ট মামলা দায়ের করেন। এ মামলায় বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে ওরা হাজিরা দিয়ে জামিনে আসে।
তিনি আরও জানান, জামিনে এসেই আমার ছেলে রুবেল মিয়াকে হত্যার উদ্দেশ্যে খোঁজাখুঁজি করতে থাকে। শুক্রবার সকালে বাড়িতে এসে তাকে না পেয়ে আমাকে ধরে টেনে-হিঁচড়ে ওদের বাড়িতে নিয়ে গাছের সঙ্গে বেঁধে মাটিতে ফেলে উপর্যুপুরি নির্যাতন করে।

রুবেল মিয়া জানান, আসামীদের অত্যাচার-নির্যাতন থেকে বাঁচাতে একাধিকবার আইনের আশ্রয় নিলেও আমরা রেহাই পাচ্ছি না।
এ বিষয়ে অভিযুক্তদের সাথে কথা বলতে চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

এ ব্যাপারে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার জন্য গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT