ঢাকা (দুপুর ১:৩৩) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার

গৌরীপুরে কর্মসৃজন প্রকল্প হতে ফেরত যাচ্ছে ৬৪ লাখ ৪৫ হাজার টাকা

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock শুক্রবার রাত ০২:০৯, ২৯ এপ্রিল, ২০২২

ময়নসিংহের গৌরীপুরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইপিজি) প্রকল্পের ৬৪ লাখ ৪৫ হাজার টাকা ফেরত যাচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারা ও প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এই টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

অফিস সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যানরা কাজ না করেই সম্পূর্ণ বিল উত্তোলনের জন্য চাপ প্রয়োগ করেন। তাতে রাজি হননি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১১-২২ অর্থ বছরে প্রথম ধাপে উপজেলার ১০টি ইউনিয়নে ২ কোটি ৭১ হাজার টাকা বরাদ্দ আসে। এই প্রকল্পের মোট শ্রমিক সংখ্যা ১ হাজার ৬শ ৯৭ জন। প্রকল্পের কাজ শুরু হয় চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি।

নিয়ামানুযায়ী ৪০ কর্মদিবসের মধ্যে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা। কিন্ত নির্ধারিত সময়ের মধ্যে ৩১ কর্মদিবস কাজ হওয়ায় বাকি ৯ কর্মদিবসের টাকা ফেরত চলে যায়। এদিকে প্রকল্পের টাকা ফেরত চলে যাওয়ায় উপকারভোগীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

১০টি ইউনিয়নে ফেরত যাওয়া টাকার পরিমাণ হল- মইলাকান্দা-৫ লাখ ৭০ হাজার, গৌরীপুর-৬ লাখ, অচিন্তপুর-৬ লাখ ১০ হাজার, মাওহা-৫ লাখ ৭০ হাজার, সহনাটি-৬ লাখ ৯০ হাজার, বোকাইনগর-৭ লাখ ৪০ হাজার, রামগোপালপুর-৭ লাখ ৮০ হাজার, ডৌহাখলা-৬ লাখ ৭৫ হাজার, ভাংনামারী-৬ লাখ ২০ হাজার ও সিধলা ৫ লাখ ৯০ হাজার।

গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সোহেল রানা পাপ্পু সাংবাদিকদের জানান, উপজেলার ১০টি ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (কর্মসৃজন) কাজ ৪০ দিনের মধ্যে ৩১ দিন হয়েছে। কাজ না হওয়ায় বাকি ৯ দিনের ৬৪ লাখ ৪৫ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত চলে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, নির্ধারতি সময়ের মধ্যে কর্মসৃজন প্রকল্পের কাজ শেষ না হওয়ায় টাকা ফেরত গেছে। কাজ না করে বিল উত্তোলনের সুযোগ নেই। প্রকল্পের ৪০ দিন কর্মসূচির মধ্যে যত কর্মদিবস কাজ হয়েছে ঠিক তত কর্মদিবসের বিল প্রদান করা হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT