ঢাকা (সকাল ১১:২৫) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

গৌরীপুরে বৈশাখী মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock শুক্রবার রাত ০২:৩৫, ১৫ এপ্রিল, ২০২২

পুরোনো গ্লানি, হতাশা আর মলিনতাকে পেছনে ফেলে নব উদ্যেমে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় বাংলা নববর্ষের প্রথম দিনে পয়লা বৈশাখে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বাংলা নববর্ষের প্রথম দিনে উপজেলা পরিষদ থেকে শোভাযাত্রাটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে এসে শেষ হয়।

এবার পয়লা বৈশাখ রমজান মাসে হওয়ায় ছিলো না পান্তা-ইলিশের আয়োজন।

এবারের শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ঠিক করা হয়েছে, ‘নির্মল করো, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে।’ সকালে মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছে পৌর শহরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় অংশ নিতে আসা নারী শিক্ষার্থীদের অনেকের পরনে শাড়ি আর মাথায় নানা রঙের ফুল। পুরুষদের পরনে ছিলো পাঞ্জাবী। সবারই চোখে-মুখে ছিল এগিয়ে যাওয়ার প্রত্যয়।

২০১৬ সালে ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি পায় এই শোভাযাত্রা।

মঙ্গল শোভাযাত্রা শেষে স্থানীয় উপজেলা পরিষদের পাবলিক হলে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে ও একাডেমীক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ নিকহাত আরা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, ৬নং বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মুক্তাদীর শাহীন, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী, উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মাচরীগণ উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ভিন্ন ভিন্ন আয়োজনে পালন করেছে পহেলা বৈশাখ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT