ঢাকা (দুপুর ১:০৫) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মধ্যপ্রাচ্যে প্রবাসীদের সমস্যা নিয়ে কাজ করবো- কাজী শহিদ ইসলাম পাপুল (এম.পি)

<script>” title=”<script>


<script>

সাদেক রিপনঃ কুয়েতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে বৈশাখী মেলা শুক্রবার (৩মে) অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান, ভিসা ও পাসপোর্ট সচিব জহিরুল ইসলাম খাঁন, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান, সাজেদুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথি কুয়েত প্রবাসী লক্ষীপুর (রায়পুর-২) আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল বলেন, কুয়েতে বাংলাদেশি ছেলেমেয়েদের পড়ালেখা একটা বড় সমস্যা। কুয়েতে বাংলাদেশি কোন স্কুল না থাকাতে আমাদের ছেলেমেয়েদের বাইরের দেশের স্কুলে পড়তে হয়। সেখানে শিক্ষার খরচ অনেক বেশি যার ফলে তাদের আয়ের সঙ্গে খরচ বহন করা কষ্ট হয়ে যায়।

তিনি আরো বলেন, রাষ্ট্রদূত চেষ্টা করছেন সরকার থেকে একটা অনুদান পেলে বাঁকিটা আমরা যারা কুয়েতে ব্যবসায়ী আছি, সবাই সহযোগিতা করলে স্কুল প্রতিষ্ঠা করতে পারবো। মধ্যপ্রাচ্যের আরব দেশগুলোতে প্রবাসীরা সবচেয়ে বেশি কষ্টে আছে। আমি একজন সংসদ সদস্য হিসেবে সংসদে প্রবাসীদের বিভিন্ন সমস্যা তুলে ধরবো।

দুপুরে দূতাবাসে কুয়েতে প্রবাসী বাংলাদেশি রমনীদের হাতে তৈরি নানা রকমের পিঠা,পান্তা, ইলিশ, ভর্তা নানা ধরনের খাবারের আয়োজন করেন। সন্ধ্যায় মাল্টিপারপাস হলরুমে জাতীয় সংগীতের মধ্য দিয়ে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃতি, নৃত্য, জারি, সারি ও বাউল গানে মঞ্চ মাতিয়ে তুলেন কুয়েত প্রবাসী শিল্পীরা গোষ্ঠিরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT