ঢাকা (রাত ৪:৪৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বাংলাবাজার-শিমুলিয়া রুটে ৪৬ দিন পর পরিক্ষামুলক ভাবে ফেরী চলাচল শুরু



বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে সোমবার(৪ অক্টোবর) পরীক্ষামূলক ভাবে ৪৬ দিন পর ফেরি চালাচল শুরু হয়। সোমবার সকাল ১১ টার দিকে শিমুলিয়া থেকে ছেড়ে আসা কেটাইপ ফেরি ‘কুঞ্জলতা’ সফলভাবেই বাংলাবাজার ঘাটে এসে ভিড়ে। এরপর দুপুর ১২ টার সময় বাংলাবাজার ঘাট থেকে যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায় ফেরী কুঞ্জলতা। স্বাভাবিক ভাবে শিমুলিয়া ঘাটে পৌছালে ফেরি চলাচল স্বাভাবিক করতে বিআইডব্লিউটিসি’র উদতম কর্মকর্তারা একটি মিটিং বসে ।

বিআইডব্লিউটিসির সূত্রে জানা গেছে,পদ্মায় তীব্র স্রোতের কারণে দূর্ঘটনা এড়াতে গত আগষ্ট মাসের ১৮ তারিখ থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সোমবার(৪ অক্টোবর) পরীক্ষামূলক ভাবে ফেরি চলাচল শুরু করেছে। তবে ফেরি চলাচলের কোন সিদ্ধান্ত এখনো আসেনি। পরীক্ষামূলক চলাচল সফল হলেই ফেরি চালানো হবে বলে বিআইডব্লিউটিসির সূত্র জানিয়েছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরি ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন,শিমুলিয়া থেকে সকালে কুঞ্জলতা নামের একটি ফেরি বাংলাবাজার ঘাটে এসে ভিড়ে দুপুর ১২ টায়। এবং ফেরিটি পুনরায় শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এছাড়াও ১ টার দিকে ক্যামেলিয়া নামের একটি কেটাইপ ফেরি হালকা ৪/৫টি যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT