ঢাকা (রাত ১:১৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ধর্মপাশার বাদশাগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে একটি মার্কেট পুড়ে ছাই,৫০ লক্ষাধিক টাকার ক্ষতি

<script>” title=”<script>


<script>

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের উত্তরপাশে থাকা একটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই মার্কেটের সাতটি কক্ষের ভেতরে থাকা কাঠের তৈরি আসবাবপত্র, ডেকোরেটরের মালামাল, নগদ টাকাসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী আগুনে পুড়ে প্রায় ৫০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।(২মার্চ) সোমবার রাত দেড়টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ী ও এলাকবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের উত্তর পাশে একটি মার্কেট রয়েছে। এই মার্কেটটির মালিক আবু তালেব,বকুল ও ইসহাক মিয়া। এই মার্কেটের মধ্যে সাতটি কক্ষ রয়েছে। মার্কেটের মালিকেরা স্থানীয় মানুষজনদের কাছে এই মার্কেটের সাতটি কক্ষই ভাড়া দিয়েছেন।এই সাতটির মধ্যে ডেকোরেটর ব্যবসায়ী দুলাল মিয়া,কাঠ ও আসবাব পত্র তৈরি ব্যবসায়ী লিটন মিয়া, হালিম মিয়া, মোবাইল যন্ত্রাংশের ব্যবসায়ী শরীফ মিয়া, কানন মিয়ার পরিচালিত একটি কোচিং সেন্টার ও সেলুন ব্যবসায়ীর একটি কক্ষ ভাড়া নিয়েছেন।সেখানে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনাসহ দুটি পরিবার সেখানে বসবাস করে আসছে।(২মার্চ) সোমবার রাত দেড়টার দিকে আগুনের উত্তাপ টের পেয়ে কক্ষগুলোর ভেতরে থাকা লোকজন দ্রুত বের হন। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে জানালে তাৎক্ষণিকভাবে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। খবর পেয়ে রাত আড়াইটার দিকে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের এক দল সেখানে আসে।তাঁরা আসার পূর্বেই আগুনে পুড়ে সবকিছু তছনছ হয়ে যায়। দোকানঘর থেকে দ্রুত বের হতে গিয়ে দুলাল মিয়া (৫২) নামের ডেকোরেটরসের ব্যবসায়ী আহত হন।তিনি ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাময়িক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মুঠোফোনে সাংবাদিকদের  বলেন,আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত ওই মার্কেটটি দেখার জন্য আমি সরোজমিনে পরিদর্শনে যাব।ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT