ঢাকা (সকাল ১০:৩৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

দ্রব্যমূল্য কমানোর দাবিতে গাইবান্ধায় মিছিল-সমাবেশ

দ্রব্যমূল্য কমানোর দাবিতে গাইবান্ধায় মিছিল-সমাবেশ
দ্রব্যমূল্য কমানোর দাবিতে গাইবান্ধায় মিছিল-সমাবেশ

<script>” title=”<script>


<script>

নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও দ্রব্যমূল্যের দাম কমানোসহ ৫ দফা দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বুধবার (৫ এপ্রিল) বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংগঠনটির জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, মাহবুবুর রহমান খোকা প্রমূখ।
বক্তারা বলেন, দেশে গত ১৪ বছরে শাসনে দেশকে অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে নিঃস্ব করে দিয়েছে। শ্রমিক-কৃষকসহ সাধারণ মানুষদের বেঁচে থাকার কোন উপায় নেই। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশ ছোয়া যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে। আরেকদিকে নারী-শিশু নির্যাতন ভয়াবহ আকার ধারণ করছে। সর্বহারা মানুষের সংখ্যা বাড়ছে, অন্যদিকে বাড়ছে অতি ধনীর সংখ্যা পুঁজি প্রতি শ্রেণি তার অবাধ লুটপাটের স্বার্থে এই ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।
তাই বক্তারা অবিলম্বে বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, নির্বাচন কমিশন পুনর্গঠনসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংখ্যার ও সংখ্যানুপাতিক প্রতিনিধিত্বমুলক নির্বাচন ব্যবস্থা চালু, মতপ্রকাশের স্বাধীনতাসহ গনতান্ত্রিক অধিকারগুলো পুনরুদ্ধার এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও সর্বজনীন রেশনিং চালু করতে হবে।
সমাবেশ শেষে একটি প্রতিনিধি দল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতোর মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করেন।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT