ঢাকা (সকাল ১১:৫৪) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

দালাল মুক্ত, স্বচ্ছ – জবাবদিহি গতিশীল উন্নয়ন প্রতিষ্ঠা করতে চাই -এমপি রিপন

দালাল মুক্ত, সচ্ছ- জবাবদিহিগতিশীল উন্নয়ন প্রতিষ্ঠা করতে চাই -এমপি রিপন



গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন বলেছেন, এলাকার উন্নয়নে প্রথমে দালাল মুক্ত, সচ্ছ ও জবাবদিহি উন্নয়ন প্রতিষ্ঠা করতে চাই।

দালাল মুক্ত কাজ নিশ্চিত করতে না পারলে গতিশীল উন্নয়ন সম্ভব নয়। তুলনামূলক ভাবে দেশের অন্যান্য উপজেলার চেয়ে সাঘাটা-ফুলছড়ি এখনও অনেক পিছিয়ে।এমপি হওয়ার মাত্র তিন মাস হয়েছে, ইতি মধ্যেই সাঘাটা-ফুলছড়িতে আঞ্চলিক মহাসড়ক নির্মাণের পদক্ষেপ গ্রহন করা হয়েছে, শীঘ্রই কাজের টেন্ডার হবে।

এছাড়া বিভিন্ন রাস্তা, ব্রীজ, কালভাট, স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দির, শ্মশান, ঈদগা মাঠসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজ শুরু হয়েছে। গতকাল শুক্রবার উপজেলার পদুম শহরে ভাঙ্গামোড় বাজার, স্কুল বাজার-পদুমশহর ইউপি সড়কে ২ কোটি ১৮ লাখ টাকা ব্যায়ে ২০ মি: দৈর্ঘ্য আর.সি.সি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এ উপলক্ষে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

এমপি রিপন আরও বলেন, এমপিদের জীবনে তিনটা জাতীয় নির্বাচন ১৫ বছরে হয়েছে বা হয়, আর আমার জীবনে এক বছরে তিনটা নির্বাচন করতে হচ্ছে। এক বছরের জন্য আমার ২ টা নির্বাচন হয়ে গেছে, সামনে আরও একটি নির্বাচন আসছে। এই নজীর পৃথিবীর ইতিহাসে আর কোথাও হয়েছে বলে বিশ্বাস হয়না। এজন্য ১০ বছরের উন্নয়ন আমাকে ১০ মাসে করতে হবে। একটু ধৈর্য ধরেন আর জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমি তার ছেলের সমতুল্য এজন্য তার সাহস বুকে নিয়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছি, দেখবেন সকল মানুষের চাওয়া পাওয়ার আশা আকাঙ্খা পুরন হবে ইনশাআল্লাহ। দুই উপজেলায় পৌরসভা করা হবে। ধৈর্যধরেন দেখবেন হঠাৎ চমক সৃষ্টি হয়ে গেছে।

ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে টানেল নির্মাণ হলে সাঘাটা-ফুলছড়ি হবে উত্তরাঞ্চলের টার্নিং পয়েন্ট। আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রীর শেখ হাসিনাকে ক্ষমতায় আনেন, এবার বালাসী-বাহাদুরাবাদ টানেল নির্মাণ করা হবে। এই টানেল নির্মাণ হলে শুধু সাঘাটা-ফুলছড়ি নয় গাইবান্ধা তথা উত্তরাঞ্চলের প্রবেশ দ্বার খুলে যাবে।

ব্রীজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান মফিজুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান, এলজিইডির জেলা নির্বাহী প্রকৌশলী ছাবিউল ইসলাম, সাঘাটা উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড. সামশীল আরেফিন টিটু প্রমুখ। এর আগে এমপি রিপন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বোনারপাড়া ইউনিয়নের দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT