ঢাকা (সকাল ৬:৪০) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

মোঃ ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ আট দিন পরে হাজারো ভক্তাদের সমাগমে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী-শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা।

শুক্রবার বিকেলে আর্ন্তজার্তিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) ঠাকুরগাঁও কমিটির আয়োজনে অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে হাজারো ভক্তদের নিয়ে বেড় হয় এই উল্টো রথযাত্রা।

ছবিঃ মোহাম্মদ ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি, মেঘনা নিউজ।

রথযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের মুন্সিরহাটর ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়। এসময় হাজারো ভক্তবৃন্দ অংশ নেয় এই উল্টো রথযাত্রায়।

এর আগে বিডি হল প্রাঙ্গণে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, পদাবলি কীর্তণ, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতা, হরিনাম অনুষ্ঠান ও ভক্তাদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও গড়েয়া ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজের সভাপতিত্বে এসময় এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার, প্রফেসর মনতোষ কুমার দে সহ অন্যান্যরা।

আটদীন ব্যাপী অডিটোরিয়াম বিডি হলে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্টানের পরিচালনা করেন গড়েয়া গোপালপুর রাধা গোপীনাথ মন্দিরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কংশহন্ত দাস।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT