ঢাকা (সন্ধ্যা ৭:০২) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

টেলিমেডিসিন ও ই-এডুকেশন সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানার মুজিবনগরে টেলি মেডিসিন ও ই-এডুকেশন সেবা কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: বুধবার(২অক্টোবর) দুপুর ১২টায় উপজেলার মুজিবনগর ইউনিয়নের চরলিউলিন বাংলাবাজার নিণ্ম মাধ্যমিক বিদ্যালয়ে এ সেবা উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি স্বাস্থ্যসেবা ও শিক্ষা সেবা নিয়ে চরবাসির সাথে কথা বলেন। শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি ও চরফ্যাসন মনপুরা আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।

এ সময় ভোলা জেলা প্রসাশক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক ভোলাবাসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভোলায় আসার আমন্ত্রন জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত ইউনিয়ন মুজিব নগর ইউনিয়নে প্রায় ১৫ হাজার মানুষ আজ থেকে টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার আওতায় সুযোগ সুবিধা ভোগ করবে। এই টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপে এ সেবা চালু হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়া বাংলাবাজার নিণ্ম মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী সাবিনা ইয়াসমিন মুজিবনগর ইউনিয়নের চরে আ’লীগ সরকারের স্বাস্থ্যসেবার মানউন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সহকারী পুলিশ সুপার চরফ্যাসন মো.সাব্বির হোসেন,উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন, চরফ্যাসন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নুরুল ইসরাম ভিপি, সাংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ সবুজ, সাবেক প্যানেল মেয়র মোরশেদ, কোস্ট ট্রাস্টের ভোলা জেলার টিম লিডার রাসিদা বেগম, কুকরি-মুকরি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন, দুলার হাট থানার অফিসার ইনচার্জ ওসি মো. মিজানুর রহমান পাটওয়ারী, নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান,মুজিবনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল অদুদ মিয়া প্রমূখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT