ঢাকা (রাত ৯:৪১) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে সিলেটে হুলস্থুল কাণ্ড

<script>” title=”<script>


<script>

আবারো সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে। এখবর ছড়িয়ে পড়লে সিলেটের নগরীর বিভিন্ন সিএনজি ফিলিং স্টেশনে ক্রেতাদের ভীড় বেড়েছে। ফলে অনেক পাম্প মালিক ক্রেতাদের মধ্যে পেট্রোল, অকটেন বিক্রি করছেন আবার অনেকেই অধিক লাভের আশায় বিক্রি কার্যক্রম বন্ধ রেখে ফেলেছেন। এমতাবস্থায় পুলিশ বিভিন্ন পাম্পে গিয়ে ক্রেতাদের মধ্যে পেট্রোল ও অকটেন বিক্রি করতে বাধ্য করছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টায় সিলেট নগরীর চন্ডিপুল, তেতলী সহ একাধিক পাম্পে গিয়ে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গিয়েছে।

নগরীর দক্ষিণ সুরমার চন্ডিপুলস্থ মেসার্স দিবারাত্রি ফিলিং স্টেশনে; মোটরসাইকেল নিয়ে পেট্রোল ক্রয় করতে আসা; সিলাম ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য নোমানুল  ইসলাম সাজু বলেন, বাড়িতে ছিলাম। গাড়িতে তেল কম। তাই তেল নিতে এসেছি। পাম্পে এসে দেখি পা ফেলার জায়গা নাই। মূলত দাম বৃদ্ধির কারণে মানুষের এমন অবস্থা।

একটি এনজিও সংস্থায় কাজ করেন শরিফ আহমেদ। ম্যাসে ছিলেন। হঠাৎ ফেসবুকে তেলের দাম বৃদ্ধির খবর দেখে পাম্পে এসেছেন। প্রায় ঘন্টাখানেক অপেক্ষা করেও তেল নিতে পারছেন না।

জাহান মিয়া নামের এক ব্যক্তি একটি কোম্পানিতে চাকরি করেন। তিনি দাম বৃদ্ধির খবর পেয়ে পাম্পে তেল নিতে এসেছেন। তবে দীর্ঘ লাইন থাকায় কখন তেল পাবেন তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

দিবারাত্রি ফিলিং স্টেশনের ক্যাশ ম্যানেজার বলেন, আমরা প্রত্যেক ক্রেতাকে ২০০ টাকার উপর তেল দিচ্ছি না৷ এতো লোক কখনো আমাদের পাম্পে পেট্রোল নিতে আসেন নি। মানুষের উপস্থিত বেশি থাকায় আমরা কিছুটা বিপাকে আছি।

তিনি আরও বলেন, আমরা সরকারি নির্দেশনা মোতাবেক রাত বারোটায় নতুন দামে তেল বিক্রি করবো। বারোটার আগে আমরা পুরোনো দামে তেল বিক্রি করে যাবো।

উল্লেখ্য, সকল ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে, শুক্রবার রাতে সরকার প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়-বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ার কারণে, বাংলাদেশ প্রেট্টোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্টোল এর মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায় পুণঃনির্ধারণ করা হলো।

নতুন দামে ভোক্তারা শুক্রবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভিতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্টোল ১৩০ টাকা ধরে কিনতে হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT