ঢাকা (ভোর ৫:১৯) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

“শেখ হাসিনার বার্তা;নারী পুরুষ সমতা” শ্লোগানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১ উদযাপিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে এক আলোচনা সভা ও সংবর্ধনার আয়োজন করা হয়।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা প্রশাসন ও শিবগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এই সংবর্ধনার আয়োজন করে।

এ সময় শিবগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা রওনকের সভাপতিত্বে আয়োজিত জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহি অফিসার সাকিব আল রাব্বি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া ও উপজেলা সমাজ সেবা অফিসার কাঞ্চন কুমার দাস।

বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী একজন নারী। আর নারী বান্ধব প্রধানমন্ত্রীর কারণেই সমাজে নারীদের মর্যাদা বৃদ্ধিতে তিনি নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই অংশ হিসেবে প্রতি বছরের মতো নারী জাতীর অগ্রদূত বেগম রোকেয়া দিবসে উপজেলার নারী উদ্দ্যোক্তাদের সম্মাননা বা সংবর্ধনা দিয়ে তাদের সম্মাননা দেয়া হলো।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুল ইসলামসহ অন্যান্য নারী উদোক্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার উপজেলায় বালিয়াদিঘী উত্তর হরিরামপুর এলাকার সাইদাতুন নেশাকে অর্থনৈতিকভাবে, চতুরপুর এলাকার নিশাত লাইলাকে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে, দাইপুখুরিয়া এলাকার সুবেরা বেগমকে সফল জননী নারী হিসেবে, তত্তীপুর আলিডাংগা এলাকার লিপি সরকারকে নির্যাতনের বিভিষিকা মুছে ফেলা নতুন উদ্যমে জীবন শুরু করা নারী হিসেবে এবং সাহাপাড়া এলাকার শাহেদা খাতুন রেখাকে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় সাফল্য অর্জণকারী হিসেবে জয়িতা সম্মাননা প্রদাণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT