ঢাকা (সন্ধ্যা ৭:৩২) মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News ফেতনা কি এবং তার আলামত কি কি! -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News দ্বিতীয় পুত্র সন্তানের পিতা হলেন হৃদয়ে মেঘনাবাসী ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা মোঃ হানিফ Meghna News দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের এড-হক কমিটি গঠন

২৪ ঘণ্টায় সাড়ে ৯ হাজার বন্যাদুর্গতকে উদ্ধার করল সশস্ত্র বাহিনী

জাতীয় ২৪৪ বার পঠিত

মেঘনা নিউজ ডেস্ক মেঘনা নিউজ ডেস্ক Clock শনিবার ভোর ০৪:২২, ২৪ আগস্ট, ২০২৪

দেশের উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বর্তমানে মৌলভীবাজার, হবিগঞ্জ, কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম ও খাগড়াছড়িতে বন্যার্তদের উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট ও কন্টিনজেন্ট। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৯ হাজার বন্যাদুর্গতকে উদ্ধার করেছ সশস্ত্র বাহিনী। তাদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট ও কন্টিনজেন্ট গত ২৪ ঘণ্টায় বন্যাকবলিত জেলাগুলোতে প্রায় ৫৫টি বোট ও হেলিকপ্টারের মাধ্যমে প্রায় সাড়ে নয় হাজার বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার করে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে পাঠিয়েছে। পাশাপাশি প্রায় পাঁচ হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

এ ছাড়া বন্যাকবলিত জেলাগুলোতে চিকিৎসা সহায়তার জন্য সশস্ত্র বাহিনীর উল্লেখযোগ্য সংখ্যক মেডিক্যাল টিম মোতায়েন রয়েছে। বন্যাদুর্গত এলাকায় চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।
সেই সঙ্গে গতকাল শুক্রবার ফেনীর ফুলগাজী থানার অন্তঃসত্ত্বা সুমি বেগমকে মুমুর্ষ অবস্থায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে কুমিল্লা সিএমএইচ এ পাঠানো হয়। সেখানে সুমি পুত্র সন্তান জন্ম দেন।

এদিকে সশস্ত্র বাহিনীর সব পদবীর সদস্যদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যার্তদের সহযোগিতায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে। পাশাপাশি সশস্ত্র বাহিনী সদস্যরা নিজস্ব ব্যবস্থাপনায় জরুরি ত্রাণ সংগ্রহ কার্যক্রমও পরিচালিত করছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সেনা ও বিমান বাহিনীর প্রধানরা এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হেলিকপ্টারযোগে বন্যাদুর্গত এলাকাগুলো পর্যবেক্ষণ করেন ও উদ্ধার কাজে নিয়োজিত সশস্ত্র বাহিনী সদস্যদের প্রয়োজনীয় দিকনিদের্শনা দিয়েছেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT