সোমবার , ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
বিনামূল্যে পেশাগত দক্ষতা বাড়াতে অনলাইন কোর্সসমূহ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান জানালেন প্রধানমন্ত্রী বেসরকারি ব্যাংকারদেরও বিদেশ সফর নিষিদ্ধ করলো বাংলাদেশ ব্যাংক মাঙ্কিপক্স নিয়ে ডব্লিউএইচওর সতর্কতা কারাগারে হাজী সেলিম নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টির জামিন নাকচ;গ্রেফতারের আদেশ চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসানকে পুনারায় নির্বাচিত করতে চায় ওয়ার্ডের জনগণ
মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

সাকিব খেলবেন প্রথম টেষ্ট

<script>” title=”<script>


<script>

করোনা নেগেটিভ হয়ে হোটেলে ফিরেছেন গত রাতে। আজ সকালে অনুশীলনেও নেমেছেন। মাঠ দেখেছেন, কথা বলেছেন কোচদের সঙ্গে।

তবু সাকিব আল হাসানের শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা-না খেলা নিয়ে সংশয় তো ছিলই। আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সে সংশয় দূর করে দিয়েছেন। জানিয়ে দিয়েছেন, প্রথম টেস্টে খেলবেন সাকিব।

অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে-অনুশীলনে সাকিবকে দেখার পর নিজের উপলব্ধি জানিয়েছেন মুমিনুল। এরপর প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে টেস্ট অধিনায়কের কথা, হ্যাঁ, তিনি খেলবেন।

কিন্তু মাত্রই করোনা থেকে সেরে ওঠা সাকিব কি খেলার মতো ফিট আছেন? গতকালই বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ৫০-৬০ ভাগ ফিট সাকিবকে চান না তিনি। শতভাগ ফিট সাকিবকে যেকোনো দলই চাইবে জানিয়ে ডমিঙ্গো বলেন, সম্পূর্ণ ফিট না হলে সাকিবকে খেলাতে তিনি রাজি নন।

সে কারণে আজ মুমিনুলের সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠেছিল, তাহলে সাকিব কি শতভাগ ফিট? মুমিনুলের উত্তর, কোচ বলেছিলেন (সাকিব) যদি ফিট থাকে তাহলে খেলতে পারবেন। আজ আমরা তো দেখলামই। আমার দেখে তা-ই মনে হয়েছে।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা সংশয়ে পড়ে যায় গত মঙ্গলবার তার করোনা পজিটিভ হওয়ার খবরের পর। যুক্তরাষ্ট্রে ঈদের ছুটি কাটিয়ে গত সোমবার দেশে ফেরেন সাকিব, পরদিনই আসে তার করোনাআক্রান্ত হওয়ার খবর। সে সময় বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী বলেছিলেন, প্রথম টেস্টে খেলবেন না সাকিব।

নিয়মানুযায়ী পাঁচ দিন আইসোলেশনে থাকার কথা ছিল সাকিবের, সে ক্ষেত্রে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে সাকিবের না খেলারই কথা ছিল। কিন্তু দ্রুতই সেরে উঠেছেন সাকিব।

এর মধ্যেও অবশ্য সাকিবের খেলা-না খেলা নিয়ে অনেক নাটক হয়েছে। বুধবার জাতীয় ক্রীড়া পুরস্কারের অনুষ্ঠানে গিয়ে সাকিবের চট্টগ্রাম টেস্টে না খেলা নিয়ে আক্ষেপ জানিয়ে সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, আমাদের কপাল খারাপ যে ওকে আমরা পাচ্ছি না। আমাদের যখনই দরকার হয় তখন আমরা তাকে পাই না।

এদিকে তাসকিন-মিরাজকে চোটের কারণে না পাওয়া বাংলাদেশ দল সাকিবকেও করোনার কারণে না পাওয়ার শঙ্কায় কিছুটা যেন মুষড়ে পড়ে।

এত কিছুর মধ্যে গতকাল আবার খবর আসে, সাকিব করোনা নেগেটিভ হয়েছেন। তবু টেস্টের মাত্র দুদিন আগে করোনা থেকে সেরে ওঠা সাকিব টেস্টে খেলার মতো ফিট আছেন কি না, সে নিয়ে শঙ্কা ছিলই। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এ নিয়ে কথা তো বলেছেন, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসও জানিয়েছিলেন, সাকিব খেললে প্লাস পয়েন্ট, তবে তিনি খেলবেন না ধরে নিয়েই এগোচ্ছে দল।

গতকালই রাতে সাংবাদিকদের ফাঁকি দিয়ে দলের হোটেলে চলে যান সাকিব। এরপর আজ অনুশীলনে যোগ দেন। সেখানে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ জেমি সিডন্স, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, অধিনায়ক মুমিনুল সবার সঙ্গেই কথা বলতে দেখা গেছে তাকে। এরপর এল সাকিবের প্রথম টেস্টে খেলার নিশ্চয়তা।

সাকিব দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে। এরপর নিউজিল্যান্ড সফরে ব্যক্তিগত কারণে ছুটিতে ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরেও তার যাওয়ার কথা ছিল না। অনেক নাটকের পর দক্ষিণ আফ্রিকা সফরে গেলেও শুধু ওয়ানডে খেলেই তিনি দেশে ফিরেছেন পারিবারিক কারণে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত