ঢাকা (রাত ১১:৪০) রবিবার, ২৬শে মে, ২০২৪ ইং

মেসির সৌদি সফর : কঠোর ব্যবস্থা নিল পিএসজি

মেসি
মেসি



মৌসুমের মাঝপথে লিওনেল মেসির সৌদি আরব সফরে অনুমোদন ছিল না পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়েরের। নিষেধ সত্ত্বেও সৌদি ভ্রমণে গিয়ে বিপাকে পড়লেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি।

দুই সপ্তাহের নিষেধাজ্ঞা ও জরিমানার মতো মেসির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল ক্লাব কর্তৃপক্ষ। খবর আরএমসি স্পোর্টসের।

সময়টা ভালো যাচ্ছে না পিএসজির। তারকাবহুল দল নিয়ে একের পর এক চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতার পর এবার লিগ ওয়ানের শিরোপা ধরে রাখা নিয়েও শঙ্কা বাড়ছে। এর মধ্যেই সর্বশেষ ম্যাচে টেবিলের তলানিতে থাকা লরিয়ার বিপক্ষে ঘরের মাঠে বাজেভাবে হেরে গেছে পিএসজি। ক্লাবটির এমন ব্যর্থতায় ক্ষোভে ফুঁসছেন সমর্থকরা। এমন পরিস্থিতিতে দলের তারকা ফুটবলারের সৌদি সফর যেন ক্লাবটির অন্দরমহলের অস্বস্তি আরও বাড়িয়েছে।

গণমাধ্যমে খবরে বলা হয়েছে, মেসির অনুমোদনহীন সৌদি যাত্রাকে মারাত্মক ভুল হিসেবে দেখছে পিএসজি। আর তাই আগামী দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারকা এ ফুটবলারকে। লিগ ওয়ানের অন্তত দুটি ম্যাচ খেলতে পারবেন না মেসি। এ ছাড়া নিষেধাজ্ঞা দুই সপ্তাহ পর্যন্ত বলবত থাকলে আগামী ২১ মের আগে ক্লাবটির হয়ে মাঠা নামা হচ্ছে না তার।

সাতবারের ব্যালন ডিঅরজয়ী মেসি সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত। প্রচারণার মাধ্যমে আরব দেশটির পর্যটনশিল্পের প্রসারে মেসি ভূমিকা রাখতে চাইলে তাতে অবাক হওয়ার কিছু নেই। মেসির চলমান সফরও হয়তো সেটিরই অংশ।

সোমবার মেসিকে স্বাগত জানিয়ে একটি টুইট করেন দেশটির পর্যটনবিষয়ক মন্ত্রী আহমেদ আল খাতিব। লিখেছেন, সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত মেসি ও তার পরিবারকে দেশটিতে দ্বিতীয়বারের মতো সফরে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। এ সময় হ্যাশট্যাগে ‘ওয়েলকাম মেসি’ শব্দবন্ধটিও জুড়ে দেন তিনি।

এদিকে পিএসজিতে মেসির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার মধ্যেই পুরনো ক্লাব বার্সেলোনা ছাড়াও নতুন গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাবের নামও। আরেক বিশ্বতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো আল নাসরে যোগ দেওয়ার পর দেশটির আরেক ক্লাব আল হিলাল নাকি আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে আগ্রহী। এ ছাড়া সম্প্রতি আগ্রহী লিস্টে সৌদি প্রো লিগের আরেক শীর্ষ ক্লাব আল ইত্তিহাদের নামও শোনা যাচ্ছিল।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT