ঢাকা (সন্ধ্যা ৬:৩৫) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ভোলায় সংঘর্ষে গুরুতর আহত ৩০ মুসুল্লি বরিশাল শেবাচিমে ভর্তি

ভোলায় সংঘর্ষে গুরুতর আহত ৩০ মুসুল্লি বরিশাল শেবাচিমে ভর্তি

<script>” title=”<script>


<script>

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধিঃ আল্লাহ ও নবীজীকে কুটুক্তি করে পোস্ট দেয়ার প্রতিবাদে ভোলার বোরহানউদ্দিনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বাধা দেয়ায় পুলিশের সঙ্গে মুসুল্লিদের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ভর্তিকৃতরা হচ্ছেন, বোরহানউদ্দিনের মিজানুর রহমান, ইউনুস, নান্টু, মাকসুদুর রহমান, তানভীর, ওয়ালিউল্লাহ, সিদ্দিক, আবু তাহের, শামীম, সোহরাব, আল আমিন, জামাল, আবুল কালাম, কবির, আলাউদ্দিন, সোহেল, হান্নান, রিয়াজ, ইমাম হাসান, নুরুল ইসলাম, রকিব, মনির, রাকিব, হাসিব, তাজুল ইসলাম, মুন্না সুজন।
আহতরা জানান, রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন ঈদগাহ ময়দানে সমাবেশের আয়োজন করা হয়।

পুলিশ সমাবেশের অনুমতি না দিলেও স্থানীয়রা সমাবেশ শেষ করে শুরুরস্থলে এসে জড়ো হলে পুলিশ ওই স্থান ত্যাগ করতে বলে। এ সময় কে বা কারা পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে।
ওই সংঘর্ষে অন্তত ৪ মুসুল্লি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয় এবং ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়। নিহতরা হলেন- মাহাফুজ, মিজান, শাহীন ও মাহাবুব।
ভোলার সিভিল সার্জন রথীন্দ্রনাথ মজুমদার ৪জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ৩জনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুমতি ছাড়াই তারা সমাবেশ করতে চেয়েছিল। আমরা তাদের দ্রুত শেষ করতে বলি। কিন্তু তারা কথা না শুনে উল্টো আমাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুড়তে বাধ্য হই আমরা।

এ ব্যাপারে ডিআইজি শফিকুল ইসলাম বলেন, বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা বজায় রাখতে বরিশাল থেকে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT