শুক্রবার , ১০ই এপ্রিল, ২০২০ ইং
বান্দরবানের থানচিতে বিজিবি’র অভিযানে ধ্বংস করা হলো ৩ একর পপি ক্ষেত

বান্দরবানের থানচিতে বিজিবি’র অভিযানে ধ্বংস করা হলো ৩ একর পপি ক্ষেত

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বিজিবি ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর অভিযানে ৩ একর পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে।

স্হানীয় সূত্রে জানাযায়, রবিবার (১৬ ফেব্রুয়ারী) গোপন সংবাদের ভিত্তিতে বলিপাড়া জোন (৩৮ বিজিবি) এর আওতাধীন টেন্ডুমুখ সিআইও বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ৩ কিঃমিঃ উত্তর-পূর্ব দিকে কোআং পাড়া নামক স্থানে জোন কমান্ডার লেঃ কর্নেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদারের নির্দেশে টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হতে ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোঃ মোখলেছুর রহমান এর নেতৃত্বে ১টি টহল দল ঘটনাস্থলে গিয়ে ৩ একর পপি ক্ষেত্রের সন্ধান পায়। পরবর্তীতে টহল দল কর্তৃক সকাল ১০ ঘটিকা হতে দুপুর ১ঃ৩০ পর্যন্ত অভিযান চালিয়ে পপি বাগানগুলো স্থানীয় জনসাধারনের উপস্থিতিতে ধ্বংস করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে পপি চাষীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

৩৮ বিজিবি বলিপাড়া জোন কমান্ডার লেঃ কর্নেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার জানান, প্রতিষ্ঠালগ্ন হতে বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নসহ আভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষায় অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মুলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশ ও সমাজের অবক্ষয় রোধে এরুপ অভিযান অব্যাহত থাকবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত