বৃহস্পতিবার , ৯ই এপ্রিল, ২০২০ ইং
শিরোনাম :
গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত ১১২,মৃত্যু ১ ভূরুঙ্গামারীতে শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ সাপাহারে করোনা প্রতিরোধে লাল ফ্লাগ টাঙ্গালো ছাত্রলীগ কর্মীরা কোভিড-১৯ প্রতিরোধে আদেশ অমান্য করায় চরফ্যাসনে ৮ জনের জরিমানা কুড়িগ্রামের উলিপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাগরপুরে করোনা সন্দেহে চিকিৎসক সহ ৯ জনের নমুনা সংগ্রহ ‘শুধু কালোজিরা ও মধু খেয়ে আমি করোনা থেকে সুস্থ হয়েছি’ করোনা আক্রান্ত স্বামীর পাশে সারাক্ষণ থাকা স্ত্রীর করোনা নেগেটিভ! গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার ত্রাণ চাওয়ায় এমপি বললেন, হাওরে গিয়ে ডুব দে!
নেতৃত্ব শূন্যতায় কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ

নেতৃত্ব শূন্যতায় কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট জেলা প্রতিনিধি: চরম নেতৃত্ব শূন্যতায় ভুগছে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

শিক্ষা শান্তি প্রগতি নির্ভর সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ও বড় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এক সময় কালীগঞ্জ উপজেলা  ছাত্রলীগ ইউনিট ছিল লালমনিরহাট জেলা ছাত্রলীগ এর মধৌ সবচেয়ে শক্তিশালী ইউনিট,বিশেষ করে চাপারহাট কেন্দ্রীক কমিটি বিলুপ্ত হওয়ার পর যখন ছাত্রলীগের হাল ধরেছিল হারুন আনিস পরিষদ, দীর্ঘ ১২ বছর পর ফিরে এসেছিল কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর প্রান,সেইসময় কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর প্রানভোমরা বলা হত সাধারন সম্পাদক আনিছুর রহমান আনিস কে,ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটি ইউনিট হয়েছিল চাঙ্গা, মিছিল মিটিং যেন লেগেই থাকতো কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর ব্যানারে যেটা বর্তমানে দেখাই যায়না বল্লে ভুলহবে না।
যার কারন আওয়ামীলীগের অভ্যন্তরীন কোন্দল নয় ব্যক্তিগত প্রতিহিংসা বলে মনে করেন সাবেক ছাত্রনেতা বৃন্দ,তারা আরো মনে করেন দীর্ঘ ১০ বছর যাবত আওয়ামীলীগ সরকার ক্ষমতায় পাওয়া না পাওয়ার হিসাবেই কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ পরিবার এর অন্তরকন্দল,তাদের অভিমত সামনে আসছে জাতীয় নির্বাচন আর এই নির্বাচনের আগে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর পূর্নগঠন না হলে যার প্রভাব আসন্ন নির্বাচনে পড়বে বলে মনে করছেন তারা, কেননা ভোটের হিসাব নিকাশের ক্ষেত্রে মাঠে কাজ করার সক্ষমতা ছাত্রলীগ নেতা কর্মীরাই রাখে।
বর্তমানে যে কমিটি দিয়ে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ চলছে সেটার মেয়াদ অনেকদিন আগেই শেষ হয়েছে,মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে সন্মেলন এর পরিবেশ সৃষ্টি না করতে পারার দায়ভার লালমনিরহাট জেলা ছাত্রলীগ এর এমনটি অভিমত ব্যক্ত করেছেন সাবেক ছাত্রলীগ কর্মী,তিনি আরো বলেন যথাসময়ে জেলা কমিটি যদি সন্মেলন এর ব্যবস্তা করত তাহলে বর্তমানে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতৃত্ব শূন্যতায় ভুগতো না।
এ কারনে তৃনমুল পর্যায় থেকে শুরু করে সকল ইউনিট এর নেতা কর্মী দাবী করেছেন দ্রুত সন্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বকে কমিটিতে এনে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর নেতৃত্ব শূন্যতা দূর করনের
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী
স্বাক্ষরিত পরিপত্র অনুযায়ী জানা গেছে মেয়াদ উত্তীর্ণ যে সকল কমিটি রয়েছে তা দ্রুত ভেঙ্গে সন্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের কথা যে পরিপত্রটি লালমনিরহাট জেলা ছাত্রলীগ বরাবর এসেছে কিন্তু নানা জটিলতায় কমিটি গঠনের পদক্ষেপ নিতে পারেনি জেলা ছাত্রলীগ।ব্যক্তিগত কোন্দলের কারণেই ওই দুই ইউনিট কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না। এছাড়া ওই উপজেলায় ছাত্রলীগের কিছুটা দ্বন্দ্ব রয়েছে চোখে পড়ার মত।
লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাবেদ হোসেন বক্কর বলেন, আমরা দায়িত্ব নেওয়ার পর থেকে জেলা ছাত্রলীগকে গতিশীল করতে চেষ্টা করে যাচ্ছি। ছাত্রলীগে কোনো দ্বন্দ্ব নেই। তবে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ কমিটির কার্যক্রম ব্যহত হওয়ায় নতুন নেতৃত্ব বের করে আনতে সময় লাগতেছে।।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত