বুধবার , ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাদক ও দুর্নীতি বিরোধী সচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর কাছে শুভ্র হত্যার বিচারের দাবীতে স্মারকলিপি প্রদান বগুড়া আদমদীঘিতে ইরামতি খালে ১ যুবকের ভাসমান লাশ উদ্ধার সাইফুর হত্যা মামলার আসামী গ্রেফতার,শ্বাসরোধে পরিকল্পিত হত্যা চাঁপাইনবাবগঞ্জে প্রকল্পের ভাগবাটোয়ারা নিয়ে শিবগঞ্জে আওয়ামীলীগের সংঘর্ষে আহত ৫ চাঁপাইনবাবগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন চুয়াডাঙ্গা পুলিশ অফিস ও জীবননগর থানা পরিদর্শন করলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালো জয়বাংলা গ্রুপ শ্রীমঙ্গল ম্যাক বাংলাদেশ এর আয়োজনে ত্রান বিতরন অনুষ্ঠিত নানা কর্মসুচির মধ্যদিয়ে ফুুলবাড়ীতে জাকজমক ভাবে যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহন কাল




নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে জাতীয় সংসদ উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল (শনিবার) ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই প্রথম আসনটিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন এ তথ্য নিশ্চিত করেন।

জেলার রাণীনগর এবং আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬, সংসদীয় আসন। এই দুই উপজেলায় মোট ১৬টি ইউনিয়ন রয়েছে। সংশ্লিষ্ট সূত্রমতে, এই দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে তিন লাখ ছয় হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় এক লাথ ৪৯ হাজার ৫৮৭জন এবং আত্রাই উপজেলায় ভোটার রয়েছে এক লাখ ৫৭ হাজার ১৩৮ জন। এই দুই উপজেলায় মোট পুরুষ ভোটার রয়েছে এক লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং নারী ভোটার এক লাখ ৫২ হাজার ৯৬৭ জন।
উপ-নির্বাচনে আত্রাই উপজেলায় ৫৫টি এবং রাণীনগর উপজেলায় ৪৯টিসহ মোট ১০৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে তফশীল ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) ইভিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আসনটিতে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতীক, বিএনপি মনোনিত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতীক ও ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আত্রাই উপজেলানির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ‘ইতোমধ্যে নির্বাচনের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। আমরা আশা করছি ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত