শনিবার , ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ধর্মপাশায় ছয়জন মুক্তিযোদ্ধাকে সুখাইড় গ্রামের বাসিন্দা প্রকৌশলী গোপাল চন্দ্র সরকারের ব্যক্তিগত পক্ষ থেকে সংবর্ধনা বগুড়া সান্তাহারে গণধর্ষন মামলার দুই আসামী ঢাকা থেকে গ্রেপ্তার গৌরীপুরে ৫৭টি মন্ডপে অনাড়ম্বর পরিবেশে চলছে দূর্গাপূজা কুলাউড়া থেকে পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে-ভিডিও কনফারেন্সে ডেপুটি স্পীকার নওগাঁর রাণীনগরে খেজুর রস সংগ্রহে গাছিদের প্রস্তুতি সীমাহীন সমস্যার সাথে লড়াই করে বেঁচে আছে সুনামগঞ্জের হাওরাঞ্চলের লক্ষলক্ষ মানুষ বগুড়ার সান্তাহারে তিন যুবকের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মালবাহী ট্রেনটি সাবেক অ্যাটর্নি জেনারেল আর নেই গোলাপগঞ্জে ইমাম মুয়াজ্জিনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে “মানববন্ধন”

নৌকা ডুবিতে স্কুল ছাত্রীর মৃত্যু : তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

পানিতে ডুবে মৃত্যু




মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের চকিয়াচাপুর নয়নশ্রী পাড়া গ্রামের বাসিন্দা রফিক মিয়ার মেয়ে স্থানীয় চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণিতে পড়ুয়া ছাত্রী সুমাইয়া আক্তার (৬) নৌকাডুবিতে মৃত্যু হওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ইউএনও মো.মুনতাসির হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি তদন্ত কমিটির প্রধান সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিজয় সরকারের কাছে পাঠানো হয়েছে।

এলাকাবাসী ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার পাইকুরাটি ইউনিয়নের চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি র্পযন্ত ৩১৭জন ছাত্র ছাত্রী রয়েছে। করোনা ভাইরাসের কারণে এ উপজেলায় সবকটি প্রাথমিক বিদ্যালয় গত ১৮মার্চ থেকে বন্ধ রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের স্কুল ফিডিং র্কমসূচির আওতায় এ উপজেলায় সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে পুষ্টিমান সমৃদ্ধ বিস্কুট বিতরণ র্কাযক্রম চলমান রয়েছে। মাস খানেক আগে উপজেলার চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে এই বিস্কুট বিতরণ করা হয়।

ওই বিদ্যালয়টির ছাত্র ছাত্রীদের মধ্যে পুস্টিমান সমৃদ্ধ বিস্কুট বিতরণ করা হবে এমন গুজবে কান দিয়ে গত সোমবার সকাল সাড়ে নয়টার দিকে চকিয়াচাপুর নয়নশ্রী পাড়া গ্রামের রফিক মিয়ার মেয়ে সুমাইয়া আক্তার (৬)সহ আরও ৮-৯জন ছাত্র ছাত্রী নৌকাযোগে নিজ গ্রামের নৌকাঘাট থেকে রওয়ানা হয়। নৌকাটি খানিকটা অদূরে যেতেই ছাত্র ছাত্রীদের হৈহুল্লোরের কারণে নৌকাটি পানিতে উল্টে যায়।

এ সময় অন্যান্য ছাত্র ছাত্রীরা সাঁতরে তীরে উঠলেও শিশু শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার নিখোঁজ হয়। পরে ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে সুমাইয়াকে মৃত অবস্থায় উদ্ধার করেন এলাকাবাসী। স্কুল ফিডিং র্কমসূচির উপজেলা সমন্বয়কারী দেলোয়ার হোসেন বলেন, ওইদিন আমি বংশীকুণ্ডার নোয়াবন্দ, মধ্যনগর বাজার ও লংকাপাথারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুষ্টিমান সমৃদ্ধ বিস্কুট পৌছে দেওয়া হয়েছে।

ওইদিন চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে বিস্কুট বিতরণের কোনো তারিখ ছিল না। চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মোনায়েম বলেন, আমাদের বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার নৌকা ডুবে মৃত্যুবরণ করায় আমরা শোকাহত। ওইদিন বিদ্যালয়ে সরকারি পুস্টিমান সমৃদ্ধ বিস্কুট বিতরণ করার কথা ছিল না। গুজবে কান দিয়ে কয়েকজন ছাত্র ছাত্রী বিদ্যালয়ে নৌকা নিয়ে আসতে গিয়ে নৌকাডুবির আমাদের প্রাণ প্রিয় এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী র্কমর্কতা (ইউএনও) মো.মুনতাসির হাসান, নৌকা ডুবিতে স্কুল ছাত্রীর মৃত্যুর পেছনে কারও গাফিলতি বা দায়িত্বহীনতা রয়েছে কী না সেটি খোঁজে বের করার জন্য তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ২৮ জুনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত