ঢাকা (রাত ২:৪৭) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৌরীপুরে মত-বিনিময় অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (২৩ জুলাই) দুপুরে  উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত-বিনিময় করা হয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোজাম্মেল হোসেন ভূইয়া-“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয়ের উপর লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ মোজাম্মেল হোসেন ভূইয়া বলেন, গৌরীপুরে মৎস্য অধিদপ্তর স্থানীয় মৎস্য চাষী, মৎস্যজীবি, জেলে, রেণু ও পোনা উৎপাদনকারী, মৎস্য বিক্রেতা, খুচরা ও পাইকারী মৎস্য খাদ্য বিক্রেতা প্রমুখের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো জানান, ২৩ থেকে ২৯ জুলাই মৎস্য সপ্তাহ ঘোষণা করা হয়েছে। দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে রয়েছে-পোনামাছ অবমুক্তকরণ, শোভাযাত্রা, আলোচনা সভা, মোবাইল কোর্ট পরিচালনা ও নিরাপদ মাছ উৎপাদনে চাষীদের উদ্বুদ্ধ করণ।

মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় মাছের চাহিদা রয়েছে ৮ হাজার মে. টন। উৎপাদন হচ্ছে ১৬ হাজার মে. টন। ৯ হাজার পুকুর ও ৭০টি মালিকানাধীন এবং একটি সরকারি হ্যাচারী রয়েছে গৌরীপুরে। মাছের খাদ্য বিক্রির অনুমোদিত দোকান রয়েছে ৫০টি।

এছাড়াও এনএটিপি প্রকল্পের আওতায় সিআইজি ২০টি সমিতি, যার সদস্য রয়েছে ৪শ জন। যাদেরকে মাছ চাষ সম্পর্কে টেকনিক্যাল, লজিষ্টিকসহ সব ধরণের সহযোগিতা করা হয়ে থাকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত, ক্ষেত্র সহকারী নিশাত জাহান রোমানা, মাহফুজা সুলতানা প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT