সোমবার , ১লা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

চিলমারীতে সরকারি নির্দেশনা অমান্য করে অষ্টমীর স্ন্যানে মানুষের ভীড়

চিলমারীতে সরকারি নির্দেশনা অমান্য করে অষ্টমীর স্ন্যানে মানুষের ভীড়

Ad_970x120

সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি:    কুড়িগ্রামের চিলমারীতে করোনাভাইরাস সতর্কতায় জনসমাগম রোধে  ব্রহ্মপূত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের পাপ মোচনের জন্য ঐতিহাসিক ধর্মীয় বড় উৎসব ‘অষ্টমীর স্ন্যান’ স্থানীয় উপাজেলা প্রশাসন থেকে স্থগিত করা হলেও মানছেন না সনাতন ধর্মাবলম্বীরা।

বুধবার (১ এপ্রিল) ভোর থেকেই বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার পূণ্যার্থী ব্রহ্মপূত্র নদের বিভিন্ন পয়েন্টে ছোট ছোট দলে অষ্টমীর পাপমোচন স্ন্যান উৎসবে মেতে ওঠে। এ উপলক্ষে কোথাও কোথাও বসেছে ছোটখাট মেলা।

স্থানীয়রা জানান, প্রশাসনের নিষেধাজ্ঞা থাকার ফলে এবার পূণ্যার্থীরা মূল পয়েন্ট চিলমারী নৌবন্দরে না গিয়ে ব্রহ্মপূত্র নদকে ঘিরে চিলমারী উপজেলার ফকিরেরহাট, পুটিমারী, জোড়গাছসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে ছোট ছোট দলে অষ্টমী স্ন্যানে অংশগ্রহণ করে।
এ নিয়ে হিন্দু ধর্মাবলম্বী নেতাদের সাথে স্থানীয় প্রশাসন আলোচনা করে যৌথ উদ্যোগে স্ন্যান উৎসব বাতিল করলেও কেউ কেউ তা মানছেন না। দল বেঁধে পরিবারের লোকজন পাপমোচনে পূণ্য স্ন্যান অংশগ্রহণ করছেন। এছাড়াও স্ন্যান উপলক্ষে বসেছে ছোট খাট মেলা। পুরো ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।এ ব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউএম রায়হান শাহ জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথে পুলিশের সহায়তায় বিভিন্ন জায়গায় সমবেত হওয়া মানুষদেরকে সড়িয়ে দিয়েছি। এখন বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান করছে।উল্লেখ্য, প্রতিবছর এই দিনে দেশ-বিদেশের লাখ লাখ মানুষ ৪/৫ কিলোমিটার এলাকাব্যাপি এই পূণ্য স্ন্যানে অংশগ্রহণ করলেও করোনাভাইরাস প্রতিরোধ ও জনসমাগম রোধে চিলমারী উপজেলা প্রশাসন এবার এই স্ন্যান উৎসব বাতিল করে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত