ঢাকা (সন্ধ্যা ৭:২১) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

গৌরীপুরে জন্মেছে দুই মাথা, দুই মুখ ও চার চোখের বাছুর

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ Clock বৃহস্পতিবার রাত ০৯:৩৭, ১৩ অক্টোবর, ২০২২

ময়মনসিংহের গৌরীপুরে  একটি খামারে দুই মাথা, দুই মুখ ও চার চোখ বিশিষ্ট একটি অদ্ভুত আকৃতির বাছুরের জন্ম হয়েছে। বৃহস্পতিবার উপজেলার রামগোপালপুর ইউনিয়নের আব্দুল মোতালেবের খামারে শাহীওয়াল জাতের একটি গরু ওই বাছুর প্রসব করে। এদিকে অদ্ভুত আকৃতির বাছুর প্রসবের খবর পেয়ে বিভিন্ন এলাকা থেকে সেটি দেখতে উৎসুক জনতা ভিড় করছে ওই খামারে।
জানা গেছে, উপজেলার রামগোপালপুর ইউনিয়নের দামগাঁও গ্রামের মৃত বশির উদ্দিনের ছেলে আব্দুল মোতালেবের গরুর খামার রয়েছে। সেই খামারে শাহীওয়াল জাতের ওই গরু প্রজননক্ষম হলে একটি এনজিওর প্রজননকর্মী গরুটিকে কৃত্রিম প্রজননের বীজ দেয়। বৃহস্পতিবার সকালে ওই গরুটি একত্রিত দুই মাথা, দুই মুখ ও চার চোখ বিশিষ্ট বাছুর প্রসব করে। তবে বাছুরটি ভূমিষ্ঠ হওয়ার পর উঠে দাঁড়াতে পারছিল না। ধরে দাঁড় করিয়ে তাকে দুধ পান করানো হচ্ছিল। একমুখ দিয়ে দুধ পান করানোর সময় অন্য মুখ নড়াচড়া করে বাছুরটির।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজিমুল ইসলাম বলেন, সাধারণত জ্বীনগত ত্রুটি, নির্দিষ্ট কিছু ভিটামিন ও মিনারেলের অভাব কিংবা গর্ভকালীন সময়ে কোন সংক্রামক রোগের কারণে এই ধরণের বাছুর ভূমিষ্ঠ হয়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT