বুধবার , ৩রা জুন, ২০২০ ইং
শিরোনাম :
ধর্মপাশায় নতুন করে কারও শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি, করোনায় আক্রান্ত ১৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন আগামী বাজেটে মোবাইলের কলরেটে ভ্যাট ট্যাক্স বাড়ছে প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে কেশবপুরে আম্ফানে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা মোকাবেলায় মণিরামপুর খুচরা কাঁচাবাজার ব্যবসায়িক নেতৃবৃন্দের বিশেষ নির্দেশনা জারি মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু চৌগাছায় আট জুয়াড়ি আটক শশীভূষণে শহীদ জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মিলাদ অনুষ্ঠিত অচিরেই সুদিন ফিরবে : প্রধানমন্ত্রী
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

করোনা রোধে উত্তর সিটিকে তাবিথের চিঠি

করোনা রোধে উত্তর সিটিকে তাবিথের চিঠি

Ad_970x120

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং অসহায় মানুষের সহায়তায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কী ধরনের ভূমিকা নেওয়া উচিত, সে বিষয়ে বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল একটি পরামর্শমূলক চিঠি দিয়েছেন। আজ রোববার তিনি ডিএনসিসির প্যানেল মেয়র মোহাম্মদ জামাল মোস্তফাকে চিঠিটি দেন।

সিটি করপোরেশন নির্বাচনে উত্তর সিটিতে বিএনপির প্রার্থী ছিলেন তাবিথ আউয়াল। চিঠিতে তিনি বলেন, ডিএনসিসি যে হটলাইন চালু করেছে, তার সংখ্যা বাড়াতে হবে। কতগুলো ফোন গ্রহণ করা হয়েছে এবং কতজনকে সহায়তা করা হয়েছে, সে তথ্য প্রতিদিন ডিএনসিসির ওয়েবসাইটে প্রকাশ করতে হবে।চিঠিতে বলা হয়, খাদ্য সরবরাহের জন্য ডিএনসিসির আঞ্চলিক অফিসগুলোতে ফুড ব্যাংক গড়ে তুলতে হবে। বিভিন্ন বাজার এবং আবাসিক এলাকার ঢোকার ও বের হওয়ার পথসহ প্রত্যেক এলাকায় হাত ধোয়া কেন্দ্র স্থাপন এবং তাপমাত্রা নির্ণয়ের ব্যবস্থা করতে হবে।

সিটি করপোরেশনের সব কমিউনিটি সেন্টারকে কোয়ারেন্টিন বা আইসোলেশন সেন্টারে পরিণত করা দরকার। বর্জ্য সংগ্রহ ও ধ্বংসে সতর্কতা অবলম্বন করতে হবে।তাবিথ আউয়াল তাঁর চিঠিতে বলেন, জাতীয় সংকটের এই সময়ে সবারই কিছু না কিছু দায়িত্ব আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বা মন্ত্রণালয়ের নির্দেশের অপেক্ষায় না থেকে সিটি করপোরেশনকে ঝুঁকি নিয়ে অতিসত্বর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত