শুক্রবার , ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

২০,১৮,৮২৯

সুস্থ

১৯,৬১,২৬০

মৃত্যু

২৯,৩৪৫

২০ সেপ্টেম্বর, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

উলিপুরে আওয়ামী লীগের সভাপতি পদে পছন্দের নেতা-আবু সাঈদ সরকার

<script>” title=”<script>


<script>

কুড়িগ্রামের উলিপুর উপজেলার আওয়ামী লীগের কাউন্সিল ঘিরে; তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এ সম্মেলনে তৃণমূল তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে নানা প্রস্তুতি নিয়েছে। আগামী মাসের প্রায় দীর্ঘ ১০ বছর পর এ কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে উলিপুর পৌর আওয়ামী লীগের তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক তৃণমুল থেকে উঠে আসা কর্মীবান্ধব নেতা; দলের এবং নেতাকর্মীদের প্রিয়মুখ হিসেবে পরিচিত আবু সাঈদ সরকার উলিপুর পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে একটানা দীর্ঘ ২৩ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

দলের দুঃসময়ের কাণ্ডারি আবু সাঈদ সরকারকে নতুন কমিটির সভাপতি হিসেবে দেখতে চান তৃণমূলের অধিকাংশ নেতাকর্মী। আসছে সম্মেলনে কর্মীবান্ধব এ নেতাকে সভাপতি করার লক্ষ্যে নেতাকর্মীদের বেশ তৎপরতা লক্ষ করা যাচ্ছে। তাকে ঘিরেই এখন একাট্টা হচ্ছেন উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের নেতাকর্মীরা। তাকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক রয়েছে সরব। চলছে ব্যাপক প্রচার প্রচারণা।

জানা গেছে, উপজেলা ছাত্রলীগের দুই বাবের সাবেক সভাপতি ও উলিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মাদরাসার ব্যবস্থাপনা ও পরিচালনা পরিষদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। শিক্ষানুরাগী ও ধর্মপ্রাণ মানুষ হওয়ায় স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানগণ ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ তাকে গুরুত্বপূর্ণ পদে আসীন করছেন।

আরও জানা গেছে, নারিকেল বাড়ী পন্ডিত মহির উদ্দিন উচ্চ বিদ্যালয়, নাগড়াকুড়া দারুল-উলুম দাখিল মাদরাসা, নারিকেল বাড়ী পূর্বছড়ার পাড় জামে মসজিদ ও নূরাণী মাদরাসার সভাপতি, উলিপুর কেন্দ্রীয় মসজিদ “মসজিদুল হুদা” এর পরিচালনা পরিষদের সদস্য, তিস্তা নদী রক্ষা কমিটি জেলা শাখার প্রধান উপদেষ্টা, মানবতার ঘর ও পাঠাগারের উপদেষ্টা এবং একটানা ২৩ বছর থেকে উলিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সৎ, নিষ্ঠাবান ও স্বজন ব্যক্তি হিসেবে পরিচিত থাকায় উপজেলা জুড়ে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার। ২০১৯ সালে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, দলের দুঃসময়ে যখন কাউকে খুঁজে পাওয়া যায়নি, তখন আমরা নির্যাতিত নেতাকর্মীরা আবু সাঈদ সরকারের কাছে আশ্রয় পেয়েছিলাম। তিনি আমাদের অভিভাবক হিসেবে আশ্রয় দিয়ে আঁকড়ে ধরে দলকে সুসংগঠিত করে রেখেছিলেন। এবারের সম্মেলনে তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি করা হলে এ উপজেলায় আওয়ামী লীগের দুর্গ আরও শক্তিশালী হবে।

দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা বায়জিদ আলম বলেন, উপজেলার একটি পৌরসভা ও ১৩ ইউনিয়নের নেতাকর্মীদের একই আওয়াজ সভাপতি হিসেবে আবু সাঈদ সরকারের বিকল্প কাউকে চাই না, আসছে কমিটিতে দলের দুর্দিনের কাণ্ডারি এ নেতাকে সভাপতি হিসেবে দেখতে চায় তৃণমূল।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার বলেন, ২৭ কুড়িগ্রাম-৩ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি ছিলাম। দল আমাকে মনোনয়ন না দেওয়ায় আমি মনক্ষুন্য না হয়ে দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল থেকে এখন পর্যন্ত দলের জন্য কাজ করে চলছি।

তিনি তার আশা ব্যাক্ত করে আরও বলেন, উলিপুর উপজেলা আ’লীগের আগামী সম্মেলনে তিনি সভাপতি হতে চান। বিপুল জনসমর্থনে তিনি এগিয়ে চলছেন। তাছাড়াও দেশের যে কোন বিপদকালীন সময়ে তিনি সাধারণ অসহায় হত দরিদ্র মানুষের পাশে ছিলেন, আছে ও ভবিষতেও থাকবেন। জনগণের ভালবাসায় আজ আমি এ পর্যন্ত এসেছি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,১৮,৮২৯
২০ সেপ্টেম্বর, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৬১,২৬০
সেপ্টেম্বর ২০, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩৪৫
সেপ্টেম্বর ২০, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৫,৩২,২৪২
সেপ্টেম্বর ২০, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৬১,৭৭,৩৮,০৪৪
সেপ্টেম্বর ২০, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত