ঢাকা (রাত ১০:১০) সোমবার, ২৪শে জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির হাত থেকে সম্মাননা পেলেন ওসি মোজাম্মেল হক Meghna News মালয়েশিয়ায় বাংলাদেশিসহ প্রায় ১৭০০ অভিবাসী আটক Meghna News পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬ Meghna News হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর কেমন আছেন খালেদা জিয়া Meghna News দাউদকান্দিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে মাদক কারবারি বুলবুল ফেন্সিডিলসহ আটক Meghna News কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ ও রাসুলের নাম পাশাপাশি লিখা Meghna News বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার Meghna News গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি Meghna News সিলেটে সেপটিক ট্যাষ্কে বন্যার পানি : শহর জুড়ে দুর্গন্ধ

ইউরোপ ছেড়ে সৌদি আরবে রোনালদো, নতুন ঠিকানা আল নাসর ক্লাব

ইউরোপ ছেড়ে সৌদি আরবে রোনালদো, নতুন ঠিকানা আল নাসর ক্লাব
ইউরোপ ছেড়ে সৌদি আরবে রোনালদো, নতুন ঠিকানা আল নাসর ক্লাব



কাতার বিশ্বকাপ চলার সময় থেকেই শোনা যাচ্ছিল গুঞ্জন। দুই পক্ষের আলোচনার পর হয়ে গেল চুক্তি। ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিলেন পর্তুগাল ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতাকে দলে টানার খবর নিশ্চিত করেছে এশিয়ার দল আল নাসর। প্রায় দেড় মাস ক্লাববিহীন থাকার পর ৩৭ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন।

আল নাসর এক বিবৃতিতে বলেছে, ‘ইতিহাস তৈরি হচ্ছে। এটা এমন একটা চুক্তি যা শুধু আমাদের ক্লাবকে আরও বড় সাফল্য অর্জনে অনুপ্রাণিত করবে না বরং আমাদের লিগ, আমাদের জাতি ও ভবিষ্যৎ প্রজন্মের ছেলে-মেয়েদের নিজেদের সেরা সংস্করণ হতে অনুপ্রাণিত করবে। ক্রিস্তিয়ানো রোনালদো, নতুন বাড়ি আল নাসরে আপনাকে স্বাগত।’

আমেরিকান গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার করে বেতন পেতে পারেন রোনালদো। এমনটা ঘটলে তিনি হবেন ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার।

প্রায় দুই দশক ধরে ইউরোপের ক্লাব ফুটবলের মধ্যমণিদের একজন ছিলেন রোনালদো। বর্ণাঢ্য ক্যারিয়ারে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্তাসের মতো পরাশক্তিদের হয়ে খেলেছেন তিনি। তবে ইউরোপে তার সাফল্যমণ্ডিত অভিযানের আপাতত ইতি ঘটেছে।

গত মাসে পারস্পরিক সমঝোতায় ইংলিশ ক্লাব ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল করেন রোনালদো। এর আগে ব্রিটিশ গণমাধ্যম ব্যক্তিত্ব পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক বিস্ফোরক সাক্ষাৎকারের পর তার ওল্ড ট্র্যাফোর্ড ছাড়া একরকম নিশ্চিতই ছিল। ক্লাব ও কোচ এরিক টেন হাগকে নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন তিনি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলছে এমন ক্লাবগুলোতে রোনালদোর যোগ দেওয়ার ইচ্ছা ছিল। তবে আল নাসর বেশ আগে থেকেই তাকে চুক্তিবদ্ধ করার চেষ্টা চালিয়ে আসছিল। মরগ্যানকে দেওয়া ওই সাক্ষাৎকারে রোনালদোও বলেছিলেন, গত গ্রীষ্মকালীন দলবদলে সৌদি আরবের একটি ক্লাবে চাইলে নামে লেখাতে পারতেন তিনি।

সব মিলিয়ে ইউরোপের চারটি ক্লাবে রোনালদো কাটিয়েছেন ২০ বছর। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি পাঁচটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ এবং দুটি করে স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আ জিতেছেন। ২০০২ সালে স্বদেশি ক্লাব স্পোর্তিং সিপির হয়ে ক্লাব ফুটবলে যাত্রা শুরু করেছিলেন তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT