বৃহস্পতিবার , ৯ই এপ্রিল, ২০২০ ইং
শিরোনাম :
গত ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত ১১২,মৃত্যু ১ ভূরুঙ্গামারীতে শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ সাপাহারে করোনা প্রতিরোধে লাল ফ্লাগ টাঙ্গালো ছাত্রলীগ কর্মীরা কোভিড-১৯ প্রতিরোধে আদেশ অমান্য করায় চরফ্যাসনে ৮ জনের জরিমানা কুড়িগ্রামের উলিপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাগরপুরে করোনা সন্দেহে চিকিৎসক সহ ৯ জনের নমুনা সংগ্রহ ‘শুধু কালোজিরা ও মধু খেয়ে আমি করোনা থেকে সুস্থ হয়েছি’ করোনা আক্রান্ত স্বামীর পাশে সারাক্ষণ থাকা স্ত্রীর করোনা নেগেটিভ! গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার ত্রাণ চাওয়ায় এমপি বললেন, হাওরে গিয়ে ডুব দে!
অজানা সব মহামারি থেকে বাঁচতে যে দোয়া পড়বেন।

অজানা সব মহামারি থেকে বাঁচতে যে দোয়া পড়বেন।

হাফিজ মাছুম আহমদ : প্রাণঘাতী মহামারি করোনায় বিশ্বব্যাপী এক অজানা আতঙ্ক বিরাজ করছে। দিন দিন যেমন আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে আবার মারা যাচ্ছে অনেক মানুষ। এরই মধ্যে নতুন আরেক ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা শোনা যাচ্ছে। করোনাসহ নতুন নতুন অজানা আতঙ্ক মহামারি থেকে মুক্তি লাভে আল্লাহর সাহায্যের বিকল্প নেই। তাই চিকিৎসকদের পরামর্শ গ্রহণ করা ও সতর্কতা অবলম্বনের পাশাপাশি আল্লাহর কাছে করোনাসহ নতুন নতুন সব মহামারি ভাইরাস থেকে মুক্ত থাকতে এ দোয়া করা যেতে পারে। আর তা হলো-

يَا مُنْزِلَ الشِّفَآءِ وَ مُذْهِبَ الدَّآءِ اَنْزِلْ عَلٰى وَجَعِيَ الشِّفَآءِ. اشْفِ أَنْتَ الشَّافِي لَا شِفَاءَ إِلَّا شِفَاؤُكَ شِفَاءً لَا يُغَادِرُ سَقَمَاً উচ্চারণ :‘ ইয়া মুংযিলাশ-শিফায়ি ওয়া মুজহিবাদ দায়ি আংযিল আলা ওয়াঝায়িয়াশ-শিফায়ি, ইশফি আংতাশ-শাফি লা শিফাআ ইল্লা শিফাউকা শিফাআন লা ইয়ুগাদিরু সাক্বামা।’ অর্থ : হে সুস্থতা নাজিলকারী। হে রোগের প্রতিষেধক দানকারী। আমাদের জন (সব মহামারি) রোগ থেকে সুস্থ হয়ে ওঠার শেফা/চিকিৎসা নাজিল করুন। আপনি সুস্থতা দান করুন। আপনিই রোগ নিরাময়কারী। আপনি ছাড়া সুস্থতা দানকারী আর কেউ নেই। এমন সুস্থতা দান করুন, যাতে আমাকের মধ্যে আর কোনো রোগ অবশিষ্ট না থাকে।’ মহান আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে করোনাসহ নতুন নতুন মহামারি ভাইরাস থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আত্মশুদ্ধি অর্জন ও সতর্কতা অবলম্বনের পাশাপাশি বেশি বেশি এ দোয়াটি পড়ে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করার তাওফিক দান করুন আল্লাহুম্মা আমিন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত